• সোমবার, ১০ মে ২০২১, ২৭ বৈশাখ ১৪২৮  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

অবশেষে সংস্কার হলো মুরারিকাটির সেই কাঠের সেতু 

  ফারুক রাজ, কলারোয়া (সাতক্ষীরা)

৩০ এপ্রিল ২০২১, ২১:১৬
fghfghgdfg
ছবি : দৈনিক অধিকার

সাতক্ষীরার কলারোয়া উপজেলার মুরারিকাটি বেত্রবতী নদীর উপর দীর্ঘদিন জরাজীর্ণ অবস্থায় থাকা তারকনন্দী কাঠের সেতুটি অবশেষে সংস্কার করা হয়েছে। পৌরসভার তত্ত্বাবধানে সেতুটির কাঠের ভাঙা পাটাতনগুলো পরিবর্তন করে জনচলাচল উপযোগী করাই চরম ভোগান্তি কমেছে বলে দাবি এলাকাবাসীর।

বৃহস্পতিবার (২৯ এপ্রিল) দুপুর ১২ টায় সংস্কার করা সেতুটি পরিদর্শন করেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র মাস্টার মনিরুজ্জামান বুলবুল। এ সময় পৌরসভার কাউন্সিলরবৃন্দ, প্রশাসনিক কর্মকর্তা ও আওয়ামী লীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মেয়র মাস্টার মনিরুজ্জামান বুলবুল ‘দৈনিক অধিকার’কে বলেন, গত ৪ ডিসেম্বর ২০১৯ ইংরেজি তারিখে বেত্রবতী নদীর উপর ১৫০ মিটার টেকসই সেতু নির্মাণের জন্য স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের মাধ্যমে নির্বাহী প্রকৌশলীর নিকট একটি প্রস্তাব পাঠনো হয়েছে৷ আপাতত চলাচলের জন্য তারকনন্দী সেতুটির ভাঙা পাটাতনগুলো পরিবর্তন করা হয়েছে৷ বরাদ্দ পেলে দীর্ঘ মেয়াদি ব্যবস্থা নেওয়া হবে ৷

স্থানীয় সমাজ সেবক অমিত কুমার বলেন, অর্ধ শতাব্দীর প্রাচীন এই মুরারিকাটি তারকনন্দী সেতুটি কলারোয়া উপজেলার ৪০ থেকে ৫০ টি গ্রামের মানুষের যোগাযোগের একমাত্র মাধ্যম। অথচ ব্রিজটি এতটাই জরাজীর্ণ ছিল যে উপজেলা সদরের সঙ্গে সর্বসাধারণের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। ঢাকা থেকে প্রকাশিত জাতীয় ‘দৈনিক অধিকার পত্রিকা’য় কয়েক দিন আগে ‘কলারোয়ার মুরারীকাটি কাঠের সেতুটি যেন মরন ফাঁদ’ শিরোনামে একটি সংবাদ প্রকাশের পরে অবশেষে দীর্ঘদিনের প্রতিক্ষীত সেতুটিতে নতুন কাঠের পাটাতন বসিয়ে সংস্কার করা হলো। এ সময় তিনি এলাকাবাসীর পক্ষ থেকে পৌরসভার মেয়র ও প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে মুরারিকাটি বেত্রবতী নদীর উপর একটি দীর্ঘ মেয়াদি পাকা সেতু নির্মানের দাবি জানান ।

ওডি/

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড