• মঙ্গলবার, ১১ মে ২০২১, ২৮ বৈশাখ ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

বগুড়ায় দরিদ্র কৃষকের ধান কেটে দিয়েছে ছাত্রলীগ

  বগুড়া প্রতিনিধি

৩০ এপ্রিল ২০২১, ১৯:২২
ধান কেটে মাড়াই করে ঘরে তুলে দিয়েছেন বগুড়া জেলা ছাত্রলীগ
ধান কেটে মাড়াই করে ঘরে তুলে দিয়েছেন বগুড়া জেলা ছাত্রলীগ (ছবি : দৈনিক অধিকার)

খেতের ধান পাকলেও হাতে নগদ অর্থ না থাকায় চিন্তায় ছিলেন কৃষক আসলাম হোসেন। লকডাউনের মধ্যে কৃষি শ্রমিকের সংকট যেমন দেখা দিয়েছে তেমনি তাদের মজুরিও বেড়েছে। তাই পাকা ধান ঘরে তুলতে আসলামের মতই শঙ্কায় ছিলেন আরেক কৃষক আলমগীর হোসেন।

দরিদ্র এই দুই কৃষকের চিন্তা দূর করে দিয়েছে ছাত্রলীগের নেতাকর্মীরা। তাদের ধান কেটে মাড়াই করে ঘরে তুলে দিয়েছেন বগুড়া জেলা ছাত্রলীগ। দুই দরিদ্র কৃষকের ৬৮ শতাংশ জমির ধান কেটে মাড়াই করে দিয়েছে তারা।

শুক্রবার (৩০ এপ্রিল) সকালে সদরের শেখেরকোলা ইউনিয়নে জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম পারভেজের নেতৃত্বে ছাত্রলীগের নেতাকর্মীরা কর্মসূচি গ্রহণ করে।

সাজ্জাদ আলম পারভেজ বলেন, দরিদ্র কৃষক আসলাম হোসেন তার জমির ধান পেকে গেলেও অর্থাভাবে তা ঘরে তুলতে পারছেন না। খবরটি পাওয়ার পর তার সাথে যোগাযোগ করি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা মতে দরিদ্র কৃষক আসলামের ধান কেটে মাড়াই করে তার ঘরে তুলে দিয়েছি।

আরও পড়ুন : বাঁধ ভেঙে জোয়ারের পানি লোকালয়ে

অপরদিকে, বগুড়া জেলা ছাত্রলীগের প্রচার সম্পাদক মুকুল ইসলামসহ ছাত্রলীগের নেতাকর্মীরা সাবগ্রাম ইউনিয়নের খিদ্রধামা এলাকার দরিদ্র কৃষক আলমগীর হোসেনের (৬৭) ৪০ শতাংশ জমির ধান কেটে মাড়াই করে দিয়েছেন।

ওডি/এএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড