• বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ২৩ বৈশাখ ১৪২৮  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

লামা পৌরবাসীর দুয়ারে বিশুদ্ধ পানি নিয়ে মেয়র

  মো. নুরুল করিম আরমান, লামা (বান্দরবান)

৩০ এপ্রিল ২০২১, ১২:১৩
বিনামূল্যে বিশুদ্ধ পানি সরবরাহ
বিনামূল্যে বিশুদ্ধ পানি সরবরাহ। (ছবি : দৈনিক অধিকার)

বান্দরবান জেলার লামা পৌরসভা এলাকার সংকটাপন্ন পাড়াগুলোতে বিনামূল্যে বিশুদ্ধ খাবার পানি সরবরাহ শুরু করেছে পৌরসভা কর্তৃপক্ষ। একটি ডাম্পার গাড়ির মাধ্যমে চেয়ারম্যান পাড়ায় পানি সরবরাহের মধ্য দিয়ে মাসব্যাপী এ কার্যক্রমের উদ্বোধন করেন পৌরসভা মেয়র মো. জহিরুল ইসলাম। এতে সহায়তা করছেন পৌরসভার পানি প্রকল্প ও রেড ক্রিসেন্ট সোসাইটির সদস্যরা।

বৃহস্পতিবার (২৯ এপ্রিল) বিকালে সরবরাহের প্রথম দিনেই বেশ কয়েকটি পাড়ার পাঁচ শতাধিক পরিবারের সদস্যরা বিশুদ্ধ পানি সংগ্রহ করেছেন।

সরেজমিনে দেখা যায়- মাস্টার পাড়া বড় নুনারবিল পাড়া ও মধুঝিরিতে পৌরসভার পানি ভর্তি গাড়ি প্রবেশ করলে পানি সংকটে থাকা মানুষগুলো পানির জন্য কলসি নিয়ে ছুটে আসেন। পরে দীর্ঘ লাইনের ধরে কলসি ভর্তি পানি পেয়ে আনন্দিত হন তারা।

এ সময় পানি নিতে আসা মাস্টার পাড়ার বাসিন্দা উনুইসাং মার্মা, পাড়া কারবারী অপু মার্মা, বড় নুনারবিল পাড়ার মংছিংপ্রু মার্মা ও চেয়ারম্যান পাড়ার কাসেম মেস্ত্রী জানান, শুষ্ক মৌসুমে খুব একটা পানি পাওয়া যায় না। বিশেষ করে চলতি মৌসুমে অতি খরার কারণে পানি সংকট তীব্র আকার ধারণ করে। পৌরসভা মেয়র মো. জহিরুল ইসলামের উদ্যোগে বিনামূল্যে পানি সরবরাহের কারণে তাদের পাড়াগুলোতে কিছুটা হলেও সংকট লাঘব হচ্ছে।

প্রসঙ্গত, বেশ কয়েকদিনের তীব্র তাপদাহের কারণে পৌরসভা এলাকার বেশিরভাগ পুকুর, ঝর্ণা, খাল, ঝিরি ও নলকূপগুলো শুকিয়ে যায়। এতে খাবার পানি থেকে শুরু করে ব্যবহারের পানিরও সংকট দেখা দেয় পৌরসভা এলাকায়।

লামা পৌর মেয়র মো. জহিরুল ইসলাম বলেন, পাহাড়ি এলাকা হওয়ায় ও অতি খরার কারণে পৌরসভা এলাকার বিভিন্ন স্থানে তীব্র পানি সংকট দেখা দিয়েছে। তাই খাবার পানির সংকটে থাকা বিভিন্ন পাড়ায় বিনামূল্যে খাবার পানি সরবরাহের উদ্যোগ নিয়েছি। পানি সংকট লাঘব না হওয়া পর্যন্ত পানি সরবরাহ অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

ওডি/জেআই

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড