• মঙ্গলবার, ১১ মে ২০২১, ২৮ বৈশাখ ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

মান্দায় ৩৩৩-এ কল করে খাদ্য সহায়তা পেল চার পরিবার

  সুলতান আহমেদ, মান্দা (নওগাঁ)

৩০ এপ্রিল ২০২১, ১১:৫৭
ছবি : দৈনিক অধিকার

নওগাঁর মান্দায় জাতীয় কল সেন্টার ৩৩৩-এ কল করে খাদ্য সহায়তা পেয়েছেন চার অসহায়।

বৃহস্পতিবার (২৯এপ্রিল) বেলা ১১টায় উপজেলা সভাকক্ষে খাদ্য সহায়তা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল হালিম।সহায়তাপ্রাপ্তরা হলেন, উপজেলার মৈনম ইউনিয়নের মোল্লাপাড়া গ্রামের একরামুলের স্ত্রী খাদিজা বিবি, চককুসুম্বা গ্রামের শুকুর আলীর ছেলে নওসাদ আলী, গণেশপুর ইউনিয়নের কাঞ্চন গ্রামের পরশের ছেলে মেহেদী হাসান ও শ্রীরামপুর গ্রামের জুয়েল রানা।

ইউএনও অফিস সূত্রে জানা যায়, বুধবার (২৮ এপ্রিল) ৩৩৩-এ ফোন করে খাদ্য সহায়তা চাওয়া হয়। পাঁচজন ব্যক্তি ফোন করে খাদ্য সহায়তা চান। পরে সাহায্য চাওয়া ব্যক্তিদের বিষয়ে উপজেলা প্রশাসন থেকে বাচাই-বাছাই করা হয়। বৃহস্পতিবার বেলা ১১টায় উপজেলা সভাকক্ষে তাদের মাঝে প্রয়োজনীয় খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

খাদ্যসামগ্রী বিতরণ অনুষ্ঠানে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রেজাউল করিমসহ অন্যরা উপস্থিত ছিলেন।

সহায়তাপ্রাপ্ত খাদিজা বিবি বলেন, মহামারি করোনাভাইরাসে পরিবারের সদস্যদের নিয়ে গত কয়েকদিন ধরে তার অসহায় অবস্থায় দিন কাটছে। একজনের পরামর্শে ৩৩৩ নম্বরে ফোন দিয়ে খাদ্য সহায়তা চাওয়ার পরামর্শ দেন। পরে ওই নম্বরে ফোন দিয়ে নিজেদের অসহায়ত্ব প্রকাশ করলে আশ্বস্থ করা হয়। পরে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে খাদ্যসামগ্রী দেয়া হয়।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রেজাউল করিম বলেন, খাদ্য সহায়তার জন্য এক ব্যক্তি ৩৩৩-এ ফোন দিয়েছিলেন। পরে যাচাই-বাছাইয়ের জন্য তার বাড়ি যাওয়া হয়। দেখা যায়, তার বাড়িটি পাকা এবং একটি মিনি ট্রাক আছে। তিনি কোনোভাবেই খাদ্য সহায়তা পাওয়ার অধিকার রাখেন না। পরে ওই ব্যক্তি তার ভুল স্বীকার করেন।

মান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল হালিম বলেন, গত ২৪ ঘণ্টায় জাতীয় কল সেন্টার ৩৩৩ থেকে পাঁচটি ফোন আসে। তদন্ত করে এদের মধ্যে একজন বৃত্তবান হওয়ায় তাকে বাদ দেয়া হয়। বাকি চারজনকে চাল, ডাল, লবণ, তেলসহ প্রয়োজনীয় খাদ্যসামগ্রী দেয়া হয়।

তিনি আরও বলেন, যারা সাহায্যের জন্য ফোন করবেন বিষয়টি তদন্তপূর্বক যাচাই-বাছাই করে সহযোগিতা করা হবে। করোনাকালীন সহায়তার জন্য উপজেলা প্রশাসনের সব ধরনের প্রস্তুতি রয়েছে বলেও জানান তিনি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড