• রোববার, ০৯ মে ২০২১, ২৬ বৈশাখ ১৪২৮  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ধানের মণ ১৫০০ টাকা করার দাবি

  আল মামুন, জয়পুরহাট

৩০ এপ্রিল ২০২১, ১০:৩৬
ছবি : দৈনিক অধিকার

বোরো ধানের মণ ১ হাজার ৫০০ টাকা করার দাবিতে জয়পুরহাটে সমাবেশ করেছে জেলা সমাজতান্ত্রিক খেতমজুর ও কৃষক ফ্রন্ট।

বৃহস্পতিবার (২৯ এপ্রিল) সকাল সাড়ে ১০টা থেকে শহরের জিরো পয়েন্ট পাঁচুরমোড় মসজিদ মার্কেটের সামনে ঘণ্টাব্যাপী এ সমাবেশ হয়।

সমাবেশে জেলা সমাজতান্ত্রিক খেতমজুর ও কৃষক ফ্রন্টের সাধারণ সম্পাদক সামিউল ইসলাম বাবুর সভাপতিত্বে বক্তব্য রাখেন- খেতমজুর ও কৃষক ফ্রন্টের কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি ও জয়পুরহাট জেলা বাসদ আহ্বায়ক কমরেড অধ্যক্ষ ওয়াজেদ পারভেজ, জেলা খেতমজুর ও কৃষক ফ্রন্টের সদস্য, সুন্দরী উড়াও, জেলা ছাত্র ফ্রন্টের সাধারণ সম্পাদক রাশেদুজ্জামান রাশেদ, দফতর সম্পাদক আশরাফুল ইসলামসহ অনেকে।

বক্তারা বলেন, সরকার বোরো ধানের লাভজনক দাম নির্ধারণ না করে চাতাল ও মিল মালিকদের স্বার্থ রক্ষায় ধান চালের ক্রয় মূল্য ও পরিমাণ নির্ধারণ করছে। এ বছর সরকারের খাদ্য গুদামে গত ১৩ বছরের মধ্যে সর্বনিম্ন ৩ লাখ মেট্রিক টন চাল মজুদ থাকায় ব্যবসায়ী সিন্ডিকেটের দৌরাত্ম্যে চালের দাম কয়েক দফা বাড়িয়ে বাজারে অস্থিরতা তৈরি করেছে। এতে জনগণের দুর্ভোগ বেড়েছে।

চালের বাজার স্থিতিশীল রাখতে সরকারি মজুদ বাড়ানো দরকার। সিন্ডিকেট বাজার অস্থিতিশীল করতে চাইলে খোলা বাজারে চাল বিক্রি বাড়িয়ে এবং সামাজিক নিরাপত্তা কর্মসূচিতে খাদ্য শস্য সরবরাহ করে দাম স্থিতিশীল রাখতে হবে।

কৃষকদের মূল্য সহায়তা দিয়ে প্রতি ইউনিয়নে ক্রয় কেন্দ্র খুলে উৎপাদক কৃষকের কাছ থেকে কমপক্ষে ৫০ লাখ টন ধান ক্রয় করার দাবি জানান তারা।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড