• রোববার, ০৯ মে ২০২১, ২৬ বৈশাখ ১৪২৮  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

যমুনায় অবৈধ বালু উত্তোলন, ৪ ব্যবসায়ীকে জরিমানা

  সোহেল রানা, সিরাজগঞ্জ

৩০ এপ্রিল ২০২১, ১০:০৮
সরকারি জায়গায় মজুতকৃত অবৈধ বালু
সরকারি জায়গায় মজুতকৃত অবৈধ বালু। (ছবি : দৈনিক অধিকার)

সিরাজগঞ্জের চৌহালীতে যমুনা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন ও বিক্রির উদ্দেশ্যে সরকারি জায়গায় বালু মজুতকরণের দায়ে ৪ বালু ব্যবসায়ীকে ২ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। এ সময় প্রায় ২৭ লক্ষাধিক টাকার বালু জব্দ করে লাল পতাকা উড়ানো হয়েছে।

বৃহস্পতিবার (২৯ এপ্রিল) দুপুরের দিকে উপজেলা সদরের জোতপাড়া সেতু সংলগ্ন এলাকায় উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আফসানা ইয়াসমিনের নেতৃত্বে এ অভিযান চালানো হয়।

অর্থদন্ডপ্রাপ্ত বালু ব্যবসায়ীরা হলেন- জাহাঙ্গীর হোসেন, মাহাবুব আলী, শুকুর আলী ও ফখরুল ইসলাম ফকু।

চৌহালী উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ার আলতাফ হোসেন জানান, যমুনা নদী থেকে দীর্ঘদিন ধরে অবৈধভাবে বালু উত্তোলন করছিল একটি চক্র। সেই বালু সরকারী জলাশয় ভরাট করে জোতপাড়া বাজার সেতু সংলগ্ন এলাকায় বিশাল পয়েন্ট গড়ে তোলে। বৃহস্পতিবার দুপুরের দিকে গোপন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালায় ভ্রাম্যমান আদালত। এ সময় বালু উত্তোলনে জড়িত চারজনকে এবং একজন শ্রমিককে আটক করা হয়। এদিকে সরকারি জায়গায় রাখার দায়ে প্রায় ৫ লাখ সেফটি বালু জব্দ করা হয় যার আনুমানিক মূল্য ২৭ লাখ টাকা।

এ বিষয়ে ভ্রাম্যমান আদালতের বিচারক আফসানা ইয়াসমিন জানান, ৪ বালু ব্যবসায়ীকে ৫০ হাজার করে মোট ২ লাখ এবং ওখানে মাস্ক ছাড়া জমায়েত করায় একজনকে ২ হাজার টাকা জরিমানা করা হয়েছে। প্রায় ২৭ লাখ টাকা মূল্যের অবৈধ বালু জব্দ করা হয়েছে। সরকারী বিধি মোতাবেক জব্দকৃত বালু নিলাম দেওয়া হবে।

ওডি/জেআই

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড