• শনিবার, ০৮ মে ২০২১, ২৫ বৈশাখ ১৪২৮  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

মিয়ানমার থেকে বাংলাদেশে ৬ রোহিঙ্গার অনুপ্রবেশ

  শাহ্‌ মুহাম্মদ রুবেল, কক্সবাজার

৩০ এপ্রিল ২০২১, ০৯:২৯
ছবি : দৈনিক অধিকার

মিয়ানমার থেকে সীমান্ত পেরিয়ে বাংলাদেশে অনুপ্রবেশ এখনও থামেনি।

বৃহস্পতিবার (২৯ এপ্রিল) টেকনাফ সীমান্ত দিয়ে অনুপ্রবেশ করেছে আরও ৬ রোহিঙ্গা। এ নিয়ে গত কয়েকদিনে ১১ রোহিঙ্গার অনুপ্রবেশ ঘটেছে বলে জানা গেছে।

অনুপ্রবেশকারী রোহিঙ্গারা হচ্ছে মো. আরিফ (২৪), মো. ইউনুছ (২৮), বশির আহম্মদ (২৫), সোনা আলী (৫৬), মো. সৈয়দ আলম (৪৭) ও মো. শওকত আলী (৩৭)। তারা মিয়ানমারের আকিয়াব জেলার মংডু গৌজিবিল এলাকার বাসিন্দা। এর আগে গত ২৭ এপ্রিল কবির আহমদ ও ফেডান নামে অপর দুই রোহিঙ্গার অনুপ্রবেশ ঘটেছিল।

বিষয়টি নিশ্চিত করে ১৬ আমর্ড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) অধিনায়ক মো. তারিকুল ইসলাম জানান, ২০১৭ সালে মিয়ানমারে সহিংসতা চলাকালে তারা গ্রেপ্তার হয়ে সেদেশের জেলহাজতে আটক ছিল। কিছুদিন পূর্বে মিয়ানমার জেল থেকে মুক্তি পেয়ে বৃহস্পতিবার (২৯ এপ্রিল) মংডু সীমান্ত দিয়ে বাংলাদেশে অনুপ্রবেশ করে। বর্তমানে তারা ক্যাম্প-২২ (উনচিপ্রাং) এবং ক্যাম্প-২৬ (শালবাগান) এ অবস্থান করছে। বিষয়টি ক্যাম্পের মাঝিরা অবগত আছে এবং বিষয়টি স্ব স্ব ক্যাম্প সিআইসিকে অবগত করা হয়েছে। তাদের গতিবিধির উপর গোয়েন্দা নজরদারি অব্যাহত রয়েছে বলেও জানান তিনি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড