• মঙ্গলবার, ১১ মে ২০২১, ২৮ বৈশাখ ১৪২৮  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

কালিগঞ্জে প্রতারক চক্রের খপ্পরে বিকাশ গ্রাহকরা 

  এম ডি আরাফাত আলী, কালিগঞ্জ (সাতক্ষীরা)

২৯ এপ্রিল ২০২১, ২০:৫২
দুর্ঘটনা
প্রতীকী ছবি

সাতক্ষীরার কালিগঞ্জে প্রতারক চক্রের খপ্পরে পরে বিকাশ অ্যাকাউন্ট থেকে টাকা খোয়া যাচ্ছে গ্রাহকদের। অভিযোগ দিয়েও প্রতিকার পাচ্ছেন ভুক্তভোগীরা। এমনকি কোথায় অভিযোগ দিলে প্রতিকার মিলবে তাও জানা নেই তাদের।

কাস্টমার কেয়ারে অভিযোগ দিলেও হ্যাকারদের বিরুদ্ধে কোন ব্যবস্থা গ্রহণ করছেনা বিকাশ কর্তৃপক্ষ এমনটাই জানিয়েছেন ভুক্তভোগীরা।

কালিগঞ্জের কুশুলিয়া স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী ও বিষ্ণুপুর ইউনিয়নের চাঁচাই গ্রামের জয়দেব দাসের মেয়ে পিয়া দাস (১৮) জানান, গত ২৫ এপ্রিল রাত ১২টার দিকে তার ব্যবহৃত নাম্বারে কুশুলিয়া কলেজের উপবৃত্তির ৩ হাজার ৬শ’ টাকা আসে। ওই টাকা আসার য় তার বিকাশ অ্যাকাউন্টে সর্বমোট ৩৬শ’ ৪৫ টাকা ৮৩ পয়সা জমা হয়। পরদিন ২৬ এপ্রিল সকালে তিনি উপবৃত্তির টাকা তুলতে এসে দেখেন তার অ্যাকাউন্টে কোনো টাকা নেই।

তিনি বিকাশের কাস্টমার কেয়ারে কথা বলে জানতে পারেন তার ব্যবহৃত নাম্বার থেকে অজ্ঞাতনামা ব্যক্তি ০১৮১৩-৭৭৫৮০৮ বিকাশ নম্বরে সব টাকা ক্যাশ ইন করে নিয়েছে। পরবর্তীতে তিনি এ বিষয়ে কালিগঞ্জ থানায় একটি সাধারণ ডায়রি করেছেন।

একই অভিযোগ ২৬ বছর বয়সী উপজেলার কুশুলিয়া ইউনিয়নের বাজার গ্রামের মৃত রাধাপদ দাসের ছেলে মনুরাথ দাসেরও। তিনি বলেন, গত ২৫ এপ্রিল রাত ৯টা ৪৭ মিনিটে তার ব্যবহৃত নাম্বারে তার মা আরতী দাসের (৬৫) প্রতিবন্ধী ভাতার ১ হাজার টাকা আসে।

ওই টাকা আসার পরে বিকাশ নম্বরে ১ হাজার ১১ টাকা ৩৪ পয়সা জমা হয়। পরদিন ২৬ এপ্রিল দুপুরে ভাতার টাকা তুলতে এসে দেখেন বিকাশ নম্বরে কোনো টাকা নেই। পরবর্তীতে বিকাশ কাস্টামার কেয়ারে কথা বলে জানতে পারেন তার অ্যাকাউন্ট থেকে ০১৬১৫-৬৮৬৮৯৭ নম্বরে ৯৮০ টাকা ক্যাশ আউট করা হয়েছে। এছাড়াও একাধিক অভিযোগ রয়েছে টাকা হ্যাক হওয়ায়। এমতাবস্থায় ভুক্তভোগীসহ সমাজের সর্বস্তরের মানুষ অতি দ্রুত হ্যাকার চক্রকে ধরে আইনের আওতায় আনার দাবি জানিয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড