• বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ২৩ বৈশাখ ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

পিরোজপুরের দুই ইউপি চেয়ারম্যান বরখাস্ত

  সারাদেশ ডেস্ক

২৯ এপ্রিল ২০২১, ১০:৪৫
সুমন মন্ডল মিঠু ও আশিস কুমার বড়াল (ছবি : সংগৃহীত)

নানা অনিয়মের কারণে পিরোজপুরের দুই ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। মঙ্গলবার (২৭ এপ্রিল) স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপসচিব মো. আবু জাফর স্বাক্ষরিত এক পত্রে দুই ইউপি চেয়ারম্যানকে সাময়িক বরখাস্তের বিষয়টি জানানো হয়।

জানা গেছে, নাজিরপুর উপজেলার মালিখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সুমন মন্ডল মিঠুকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তিনি আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন।

তাকে বরখাস্তের বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেন নাজিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ওবায়দুর রহমান। মঙ্গলবার বিকেলে ই-মেইলের মাধ্যমে বরখাস্তের চিঠি তার হাতে পৌঁছেছে বলে তিনি জানান।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপসচিব মো. আবু জাফর স্বাক্ষরিত ওই চিঠিতে বলা হয়েছে, মুজিববর্ষ উপলক্ষে সরকার কর্তৃক অসহায়দের জন্য বিনামূল্যের ঘর প্রদানের বিনিময়ে অর্থ গ্রহণ, সরকারি টিউবওয়েল প্রদানের বিনিময়ে অর্থ গ্রহণ, ভিজিডির উপকারভোগী বাছাইয়ের ক্ষেত্রে অনিয়মের অভিযোগ স্থানীয় তদন্তে প্রমাণিত হওয়ায় জনস্বার্থে স্থানীয় সরকার বিভাগ মালিখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সুমন মন্ডল মিঠুকে সাময়িক বরখাস্ত করল।

সুমন মন্ডল মিঠু মালিখালী ইউনিয়ন থেকে দ্বিতীয়বার নির্বাচিত চেয়ারম্যান। তিনি প্রথম ধাপে ঘোষিত ইউপি নির্বাচনে (করোনার কারণে স্থগিত) নৌকা প্রতীক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দিতা করছেন।

বরখাস্ত ইউপি চেয়ারম্যান সুমন মন্ডল মিঠু বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা আমার বিরুদ্ধে ইচ্ছামতো রিপোর্ট পাঠিয়েছেন। তাকে একবার ভিজিডির চাল নিয়ে জিজ্ঞাসা করছিলাম। সেই ক্ষোভে তিনি এই কাজ করেছেন। আমি সরকারি কোনো ঘর বরাদ্দ পাইনি। এমনকি আমি সরকারের ঘরের তালিকায়ও নেই। আমি জানি না কীভাবে দুর্নীতি করলাম।

নাজিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ওবায়দুর রহমান বলেন, আমি গতকাল বিকেলে ই-মেইলের মাধ্যমে বরখাস্তের চিঠি হাতে পেয়েছি। তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। চিঠিটি স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপসচিব মো. আবু জাফর স্বাক্ষরিত। এ ব্যাপারে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ তদন্তপূর্বক ব্যবস্থা নেবে।

অপরদিকে পিরোজপুরের নেছারাবাদ উপজেলার জলাবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আশিস কুমার বড়ালকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তিনি ভিজিএফের ৯১৬ বস্তা চালের মধ্যে ৩৬ বস্তা চাল কার্ডধারী নয় এমন ব্যক্তিদের মাঝে বিতরণ করেছেন বলে অভিযোগ রয়েছে।

এ ব্যাপারে জানতে চাইলে বরখাস্ত ইউপি চেয়ারম্যান আশিস কুমার বড়াল বলেন, এগুলো সব আমার বিরুদ্ধে ষড়যন্ত্র। আমি মানুষের জন্য কাজ করি। আমার অনুপস্থিতিতে তারা ভিজিএফের চালের বস্তা গুনেছে। ১৪ এপ্রিল মৎস্য কর্মকর্তা ছিলেন। দুই বস্তা চাল কম ছিল তবে পরে ৫ ও ৬ নম্বর ওয়ার্ড থেকে বস্তা বেশি গিয়েছে বলে আবার সেগুলো ফেরত দেওয়া হয়েছে। বরখাস্তের ব্যাপারে আমি কোনো কাগজ পাইনি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড