• মঙ্গলবার, ১১ মে ২০২১, ২৮ বৈশাখ ১৪২৮  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

দেশে ফিরল আরও দুইশত বাংলাদেশি

  জাহিরুল ইসলাম মিলন, শার্শা (যশোর)

২৯ এপ্রিল ২০২১, ০৯:৩০
ছবি : দৈনিক অধিকার

অবশেষে ভারতে আটকে পড়া বাংলাদেশি যাত্রীদের দেশে ফেরার পথ খুলে গেল।

বুধবার (২৮ এপ্রিল) বিকালে দেশে ফিরেছেন আরও দুইশ’ বাংলাদেশি। তাদেরকে যশোর ও বেনাপোলের বিভিন্ন আবাসিক হোটেলে ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

ফেরত আসা যাত্রীরা জানান, চিকিৎসার জন্য তারা ভারতে অবস্থান করছিলেন। লকডাউনের খবর পেয়ে দেশে ফিরতে শুরু করেন কলকাতাসহ বিভিন্ন এলাকায় আটকে পড়া যাত্রীরা।

সোমবার (২৬ এপ্রিল) দেশে ফেরার জন্য বেনাপোল সীমান্তের ওপারে ভারতের পেট্রাপোলে ছুটে আসেন প্রায় তিনশ’ যাত্রী। লকডাউনে শর্তানুযায়ী আটকে পড়া যাত্রীদের দেশে ফেরত আসার জন্য কলকাতাস্থ ভারতীয় উপদূতাবাস থেকে ছাড়পত্র নিতে হবে।

মঙ্গলবার (২৭ এপ্রিল) ছাড়পত্র নিয়ে দেশে ফিরেছেন ৯০ জন বাংলাদেশি। বুধবার বেলা ১টার দিকে আরও আনুমানিক ৫০ জন যাত্রী বেনাপোল ইমিগ্রেশনের প্রবেশের অপেক্ষায় লাইনে দাঁড়িয়ে ছিলেন।

দেশে ফেরত আসা যাত্রীরা জানান, ছাড়পত্র নিতে কলকাতাস্থ বাংলাদেশ দূতাবাসে প্রায় সাত-আটশ’ ব্যক্তি অপেক্ষা করছেন। এদের অধিকাংশ বিভিন্ন ধরনের অপারেশনের এবং ক্যান্সার আক্রান্ত রোগী।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রাসনা শারমিন জানান, পুলিশ এবং স্বাস্থ্যকর্মীদের সহায়তায় দেশে ফেরত আসা যাত্রীদের বেনাপোলের বিভিন্ন আবাসিক হোটেলে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হচ্ছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড