• মঙ্গলবার, ১১ মে ২০২১, ২৮ বৈশাখ ১৪২৮  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভৈরবে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

  ভৈরব প্রতিনিধি

২৮ এপ্রিল ২০২১, ২০:২৬
আদালত
ছবি : দৈনিক অধিকার

কিশোরগঞ্জের ভৈরবে ভ্রাম্যমাণ আদালতের পৃথক অভিযানে একাধিক প্রতিষ্ঠান ও ব্যক্তিকে মোট ৫০ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়েছে ।

বুধবার (২৮ এপ্রিল) দুপুরে ভৈরব বাসস্ট্যান্ড এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

এসময় অধিক মূল্যে তরমুজ বিক্রি করার অপরাধে চার ফলের দোকানকে ১৪ হাজার টাকা অর্থদণ্ড করা হয়। এছাড়া সরকারের লকডাউন সংক্রান্ত নিষেধাজ্ঞা অমান্য করে প্রাইভেটকার ও মাইক্রোবাসে যাত্রী পরিবহন এবং যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় করায় ১২ জন চালককে ৩৬ হাজার ৫শ টাকা অর্থদণ্ড দেওয়া হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হিমাদ্রী খীসা। ভ্রাম্যমাণ আদালতকে সহযোগিতা করেন ভৈরব হাইওয়ে থানা পুলিশ।

জানা যায়, ফলের দোকানে নির্দিষ্ট মূল্যের চেয়ে বেশি মূল্যে তরমুজ বিক্রয় করার অপরাধে মেসার্স মক্কা ফলের দোকানের আরাফাত মিয়াকে ২ হাজার টাকা, মেসার্স ভৈরব এন্টারপ্রাইজের দিল জুম্মানকে ২ হাজার টাকা, মোহসিনের ফলের দোকানকে ৫ হাজার টাকা ও জুবাইর মিয়ার ফলের দোকানকে ৫ হাজার টাকা করে মোট ৪টি ফলের দোকানকে ১৪ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়। এছাড়া লকডাউন সংক্রান্ত নিষেধাজ্ঞা অমান্য করায় ১২ জন প্রাইভেটকার ও মাইক্রোবাস চালককে ৩৬ হাজার ৫শ টাকা অর্থদণ্ড দেওয়া হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট হিমাদ্রী খীসা বলেন, ভৈরব পৌর শহরের বাসস্ট্যান্ড দুর্জয় মোড় এলাকায় ফলের দোকানে নির্দিষ্ট মূল্যের চেয়ে বেশি মূল্যে তরমুজ বিক্রি করার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ৪ ব্যক্তিকে ১৪ হাজার টাকা ও সড়ক পরিবহন আইনে ১২ জন চালককে ৩৬ হাজার ৫শ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। আর জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড