• রোববার, ০৯ মে ২০২১, ২৬ বৈশাখ ১৪২৮  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বান্দরবানে অভিযান, বিপুল পরিমাণ অস্ত্র ও গুলি উদ্ধার

  মোহাম্মদ আব্দুর র‌হিম, স্টাফ রি‌পোর্টার, বান্দরবান

২৮ এপ্রিল ২০২১, ১৫:৪১
সেনাবাহিনীর অভিযানে উদ্ধারকৃত অস্ত্র ও বিভিন্ন সরঞ্জাম
সেনাবাহিনীর অভিযানে উদ্ধারকৃত অস্ত্র ও বিভিন্ন সরঞ্জাম। (ছবি : দৈনিক অধিকার)

বান্দরবানের রোয়াংছড়ি উপজেলার নোয়াপতং ইউনিয়নে পার্বত্য জনসংহতি সমিতি (মূল জেএসএস) এর আস্তানায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ অস্ত্রসহ গুলি ও সরঞ্জাম উদ্ধার করেছে বান্দরবান সেনা জোন।

বুধবার (২৮ এপ্রিল) ভোর রাতে গোপন সংবাদের ভিত্তিতে বান্দরবান সেনা জোন কমান্ডারের নির্দেশে সন্ত্রাসী‌দের আস্তানায় অভিযান চালায় সেনা বাহিনীর এক‌টি ইউনিট।

জানা যায়, সন্ত্রাসীরা সেনা বাহিনীর উপস্থিতি টের পেয়ে পাহাড়ের উপর থেকে প্রায় ৬ রাউন্ড গুলি চালায়। পরে সেনাবাহিনীও তাদের লক্ষ্য করে গুলি করলে এক পর্যায়ে সন্ত্রাসীরা পালিয়ে যায়। প‌রে সন্ত্রাসী‌দের ওই আস্তানা থে‌কে ১টি পিস্তল, একে ৪৭ এর ম্যাগাজিন, একাধিক এমোনিশন বাউন্ডুলিয়ারসহ বিপুল পরিমাণ গোলাবারুদ, যোগাযোগ যন্ত্র, ১৩ টি মোবাইল, ওয়াকিটকি, সোলার চার্জার, জনসংহতি সমিতির আদর্শ ও নীতি মূলক বই ও ডায়রি, দেশীয় বিপুল পরিমাণ মাদকদ্রব্য, চাঁদা হিসাবে আদায়কৃত বিপুল পরিমাণ অর্থ, নিত্য প্রয়োজনীয় কাজে ব্যবহার্য সরঞ্জাম ও সন্ত্রাসীদের ব্যবহৃত (জলপাই রং) একাধিক ইউনিফর্ম উদ্ধার করা হয়।

বান্দরবান সদর জোন কমান্ডার লে. কর্নেল আখতার উস সামাদ রাফি জানান, পাহাড়ে সন্ত্রাস দমনে সর্বদা সেনাবাহিনী তৎপর। আগামীতেও এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

উল্লেখ্য, জনসংহতি সমিতি (জেএসএস) নামে এ সংগঠনটি জন্ম লিবারেশন পার্টি (স্বাধীন জুম্মা বাহিনী) নামে সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজেদের অস্তিত্ব জানান দিয়ে পার্বত্য চট্টগ্রামকে দেশের মূল ভূখণ্ড থেকে স্বাধীন স্বায়ত্তশাসিত অঞ্চল প্রতিষ্ঠার অপচেষ্টা চালিয়ে যাচ্ছে।

ওডি/জেআই

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড