• মঙ্গলবার, ১১ মে ২০২১, ২৮ বৈশাখ ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাখির লোভ দেখিয়ে শিশু অপহরণ, আটক ৩

  নাঈম ইসলাম, সাভার, ঢাকা

২৮ এপ্রিল ২০২১, ১৪:৫০
গ্রেপ্তারকৃতরা (ছবি : দৈনিক অধিকার)

সাভারে পাখি কিনে দেওয়ার কথা বলে মাদ্রাসা ছাত্র মো. এসতেফাককে (৯) অপহরণ করে একটি চক্র। অপহরণের চার দিন পর মানিকগঞ্জ থেকে শিশুটিকে জীবিত উদ্ধার করেছে পুলিশ। সেই সাথে অপহরণকারী তিনজকে গ্রেপ্তার করা হয়েছে।

বুধবার (২৮ এপ্রিল) দুপুরে সাভার মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) হামিদুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে বুধবার (২৮ এপ্রিল) ভোর পাঁচটার দিকে মানিকগঞ্জ সদর থানার নবগ্রাম বেংগুর থেকে শিশুটিকে উদ্ধার ও তাদের গ্রেপ্তার করা হয়।

উদ্ধার শিশু এসতেফাক ময়মনসিংহ জেলার গৌরিপুর থানার ভাঙ্গামারী চর গ্রামের জাহিদুর রহমানের ছেলে। সে পরিবারের সাথে সাভারের কর্ণপাড়া এলাকায় আনিসের ভাড়াবাড়িতে থেকে মাদরাসায় পড়াশোনা করত।

গ্রেপ্তাররা হলো- মানিকগঞ্জ জেলা সদর থানার বারইলা গ্রামের হরুণের ছেলে হাবু মিয়া (৪০), একই থানার পাচবাড়ি গ্রামের তোতা মিয়ার ছেলে বাদশা (৩৪) ও মানিকগঞ্জ হরিরামপুর থানার গুপালপুর গ্রামের চান বেপারির ছেলে করিম বেপারীর ছেলে।

পুলিশ জানায়, গত ২৩ এপ্রিল বিকালে সাভারের কর্নপাড়া এলাকায় নিজ বাসার পাশে খেলাধুলা করছিল এসতেফাক। এ সময় শিশুটিকে পাখি কিনে দেওয়ার লোভ দেখিয়ে অপহরণ করে তারা। পরে শিশুটির বাবার কাছে ২৫ হাজার টাকা মুক্তিপণ দাবি করে করিম। গত ২৭ এপ্রিল বিকাশের মাধ্যমে ৫ হাজার টাকাও পাঠান শিশুটির বাবা৷ পরে র‌্যাব-৪ ও মানিকগঞ্জ থানা পুলিশ সদস্যদের সহায়তা ও প্রযুক্তির মাধ্যমে আজ ভোরে তাদের গ্রেপ্তার করা হয়।

এ বিষয়ে সাভার মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) হামিদুর রহমান বলেন, মানিকগঞ্জ র‍্যাব-৪ এবং মানিকগঞ্জ সদর থানার পুলিশসহ অভিযান চালিয়ে শিশুকে উদ্ধার করে। শিশুটি নিখোঁজ হওয়ার পর পর ভুক্তভোগীর পরিবার একটি সাধারণ ডাইরি করে৷ পরে গতকাল শিশুটিকে মানিকগঞ্জ থেকে উদ্ধারসহ তিনজনকে গ্রেপ্তার করা হয়। তারা বিভিন্ন জায়গায় এমন শিশুদের টার্গেট করে অপহরণ করে। পরে মুক্তিপণ দাবি করে। তাদের বিরুদ্ধে মামলা দায়ের করে আদালতে পাঠানো হয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড