• মঙ্গলবার, ১১ মে ২০২১, ২৮ বৈশাখ ১৪২৮  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

সরকারি খাদ্য গুদামে ধান সংগ্রহ শুরু

  কাজী কামাল হোসেন, ব্যুরো প্রধান, রাজশাহী

২৮ এপ্রিল ২০২১, ১৩:০৮
সরকারি খাদ্য গুদাম
সরকারি খাদ্য গুদাম। (ছবি: ফাইল)

সরকারি ভাবে অভ্যন্তরীণ বোরোধান সংগ্রহ ২০২১ শুরু হয়েছে । এবার ২৭টাকা দরে সরাসরি কৃষকের কাছ থেকে সাড়ে ৬লাখ মেট্রিকটন ধান সংগ্রহ করছে সরকার।

বুধবার (২৮ এপ্রিল) দুপুরে খাদ্য অধিদপ্তর ও খাদ্য মন্ত্রণালয়ের যৌথ আয়োজনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ কার্যক্রমের উদ্বোধন করেন খাদ্য মন্ত্রণালয়ের মন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি।

একযোগে নওগাঁ, বগুড়া, দিনাজপুর, কিশোরগঞ্জ, নেত্রকোনা, সিলেট, হবিগঞ্জ, মৌলভীবাজার এবং সুনামগঞ্জ সহ ৯টি জেলায় যুক্ত হয়ে তিনি উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন। শুরুতেই তিনি বিভিন্ন এলাকার কৃষকের সাথে বোরো ধানের উৎপাদন এবং বাজার দর নিয়ে কথা বলেন। এসময় ধানের ভালো দাম পাওয়ায় মন্ত্রী সহ সকলকে ধন্যবাদ জানান কৃষকরা।

এসময় খাদ্য মন্ত্রী বলেন, কৃষককে লাভবান করার পাশাপাশি দেশে খাদ্য শস্যের মজুদ বাড়ানো ও বাজার দর নিয়ন্ত্রণ রাখাই সরকারি সংগ্রহের মূল লক্ষ্য। সেই লক্ষ্য বাস্তবায়নে জেলা উপজেলা ক্রয় কমিটিকে নির্দেশ দেওয়া হয়েছে। প্রত্যেক মৌসুমে গুদামে ধান রাখতে গিয়ে কৃষক যাতে অযথা হয়রানির শিকার না হয় সে বিষয়ে সংশ্লিষ্ট সকলকে সচেতন থাকার পরামর্শ দেন তিনি।

খাদ্য মন্ত্রণালয়ের সচিব ডক্টর নাজমানারা খাতুনের সঞ্চালনায় অনুষ্ঠানে খাদ্য মন্ত্রণালয় এবং খাদ্য অধিদপ্তরের সংশ্লিষ্ট কর্মকর্তা, বিভাগীয় ও স্থানীয় পর্যায়ের বিভিন্ন প্রশাসনিক কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

ওডি/জেআই

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড