• সোমবার, ১০ মে ২০২১, ২৭ বৈশাখ ১৪২৮  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

লোহাগড়ায় সড়কে কাঁচা রাস্তা, হাজারো পরিবারের দুর্ভোগ

  শিমুল হাসান, নড়াইল

২৮ এপ্রিল ২০২১, ১০:০১
কাঁচা এ রাস্তায় দুর্ভোগ পোহাচ্ছে প্রায় চার হাজার পরিবার
কাঁচা এ রাস্তায় দুর্ভোগ পোহাচ্ছে প্রায় চার হাজার পরিবার। (ছবি : দৈনিক অধিকার)

নড়াইলের লোহাগড়া উপজেলার জনগুরুত্বপূর্ণ ঝিকড়া মোড় থেকে কুচিয়াবাড়ি চৌরাস্তার জিন্নাতের দোকান পর্যন্ত সড়কের প্রায় ১ কিলোমিটার রাস্তা কাঁচা থাকায় দুর্ভোগ পোহাচ্ছে প্রায় চার হাজার পরিবার।

গ্রামবাসী সূত্রে জানা গেছে, লক্ষীপাশা ইউনিয়নের ঝিকড়া-কুচিয়াবাড়ি সড়কের ঝিকড়া মোড় থেকে মরফু চৌকিদারের বাড়ি পর্যন্ত পিচের তৈরি পাকা রাস্তা আছে। আবার একই সড়কের কুচিয়াবাড়ি চৌরাস্তার জিন্নাতের দোকান থেকে আইযুব শেখের বাড়ি পর্যন্ত ইটের সলিং রাস্তা আছে। অথচ এই সড়কের ঝিকড়া গ্রামের মরফু চৌকিদারের বাড়ি থেকে কুচিয়াবাড়ি গ্রামের আইযুব শেখের বাড়ি পর্যন্ত মাঝের প্রায় ১ কিলোমিটার রাস্তা ভাঙ্গাচোরা কাঁচা মাটির।

কুচিয়াবাড়ি গ্রামের কৃষক মো. নজরুল শেখ ও মো. আব্দুস সালাম শেখ বলেন, বিল থেকে এই রাস্তা দিয়ে কৃষকরা ধান আনা-নেওয়া করে। এই রাস্তা দিয়েই প্রাইমারি স্কুল, হাই স্কুল ও কলেজের শিক্ষার্থীরা চলাচল করে। ওই এক কিলোমিটার রাস্তা কাঁচা থাকায় বর্ষাকালে কাঁদামাটি গায়ে মেখে মানুষদের চলাচল করতে হয়। তেমনি ধানসহ অন্য মালামাল বহন করাও দূরহ হয়ে পড়ে। আবার শুকনো মৌসুমে ধুলাবালির জন্য চলাচলে মানুষের খুব কষ্ট হয়। সারা বছরই মসজিদের মুসল্লিদের চলাচলেও সমস্যার সৃষ্টি হয়। ওই কাঁচা রাস্তাটি পাকাকরনের দাবি এলাকাবাসীর।

এলজিইডি লোহাগড়ার প্রকৌশলী (অ.দ.) অভিজিৎ মজুমদার ও সহ অফিস স্টাফ সৈয়দ হেলাল জানান, ওই রাস্তা পরিদর্শন করে আগামী অর্থ বছরে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

ওডি/জেআই

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড