• শনিবার, ০৮ মে ২০২১, ২৫ বৈশাখ ১৪২৮  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

দীঘিনালায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত

  সোহেল রানা, দীঘিনালা (খাগড়াছড়ি)

১৬ এপ্রিল ২০২১, ১১:৫৩
দীঘিনালায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান
দীঘিনালায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান। (ছবি: সংগৃহীত)

খাগড়াছড়ির দীঘিনালায় সরকার ঘোষিত লকডাউন ও সার্বিক কার্যক্রম পরিচালনার ক্ষেত্রে নিষেধাজ্ঞা পরিপালনে জনসচেতনতা মূলক প্রচারণা ও ভ্রাম্যমাণ আদালতের অভিযান চলমান রয়েছে।

বুধবার (১৪ এপ্রিল) সকাল থেকে উপজেলার ৫টি ইউনিয়নে হাট-বাজার, হোটেল-রেস্তোরা, গ্রাম, বাসটার্মিনাল এলাকায় জনসচেতনতা মূলক প্রচারণা চালিয়ে যাচ্ছে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্টেট মোহাম্মদ উল্লাহ।

তার সাথে ছিলেন দীঘিনালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা উত্তম চন্দ্র দেব, বোয়ালখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান চয়ন বিকাশ চাকমা, কবাখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর হোসেন প্রমুখ।

গত বুধবার ১৪ এপ্রিল ১ম দিনে সরকারি আদেশ অমান্য করে যানবাহন নিয়ে বাইরে বের হওয়ায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৮টি মামলায় ১০ জনকে মোট ৪ হাজার টাকা অর্থদণ্ড করা হয়। এরমধ্যে সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮ অমান্যকরায় দণ্ডবিধি ১৮৬০ এর ১৮৮নং ধারায় ৭টি মামলায় ৯ জনকে ৩ হাজার ৫শত টাকা ও সড়ক পরিবহন আইন, ২০১৮ এর ৪৯ (চ)নং ধারায় ১টি মামলায় ১ জনকে ৫শত টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

বৃহস্পতিবার (১৫ এপ্রিল) ২য় দিনে মোবাইল কোর্টে ২০টি মামলায় ৮ হাজার ৭০০ টাকা জরিমানা করা হয়েছে। ৪জন ইজিবাইক চালককে সূর্যাস্ত পর্যন্ত জেল দেওয়া হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ উল্লাহ বলেন, দীঘিনালায় সরকারি নিষেধাজ্ঞা খুব ভালোভাবে চলমান আছে। এ সময় সরকারি নিষেধাজ্ঞা মেনে চলায় ব্যবসায়ী, দোকানদার, পরিবহন শ্রমিক, ড্রাইভার এবং সাধারণ লোকজন উপজেলা নির্বাহী অফিসার ধন্যবাদ জ্ঞাপন করেন।তিনি আরও বলেন, নিয়মিত অভিযান পরিচালনার মাধ্যমে এ ধারা অব্যাহত থাকবে।

ওডি/জেআই

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড