• শনিবার, ০৮ মে ২০২১, ২৫ বৈশাখ ১৪২৮  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুলাউড়ায় কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

  এস আর অনি চৌধুরী, কুলাউড়া (মৌলভীবাজার)

১৩ এপ্রিল ২০২১, ১৭:৪৯
ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে ধানের বীজ বিতরণ
ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে ধানের বীজ বিতরণ। (ছবি : দৈনিক অধিকার)

কুলাউড়া উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় দেড় সহস্রাধিক ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে আউশ ধানের বীজ বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (১৩ এপ্রিল) দুপুরে কুলাউড়া উপজেলা পরিষদ প্রাঙ্গণে ধানের বীজ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন কুলাউড়া উপজেলা নির্বাহী অফিসার এটিএম ফরহাদ চৌধুরী।

উপজেলা কৃষি অফিসার মো.আব্দুল মোমিন এর পরিচালনায় বীজ বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- কুলাউড়া পৌরসভা মেয়র অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফাতেহা ফেরদৌস চৌধুরী পপি, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মো. বিল্লাল হোসেন, কুলাউড়া প্রেসক্লাব সভাপতি এম শাকিল রশীদ চৌধুরী, সম্পাদক মো. খালেদ পারভেজ বখশ, উপজেলা কৃষি কমিটির এমপির প্রতিনিধি হোসেন মনসুর, দৈনিক অধিকার প্রতিনিধি এস আর চৌধুরী অনি প্রমুখ।

উদ্বোধনী দিনে উপজেলার পৌর শহরের ৬০ জন ও পৃথিমপাশা ইউনিয়নের ১৫০ জনসহ মোট ২১০ জন কৃষকদের মধ্যে বীজ বিতরণ করা হয়।

উপজেলা কৃষি অফিসার মো. আব্দুল মোমিন জানান, সরকার করোনা পরিস্থিতিতে দেশের খাদ্য ঘাটতি মোকাবেলায় ফসলের অধিক উৎপাদন বৃদ্ধির লক্ষে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে আউশ ধানের বীজ বিতরণের উদ্যোগ গ্রহণ করেছে। এরই ধারাবাহিকতায় কুলাউড়া কৃষি অধিদপ্তরের আয়োজনে উপজেলার পৌরসভাসহ ১৩ ইউনিয়নের ১ হাজার ৭ শত ৫০ জন কৃষকের মধ্যে আউশ ধানের বীজ বিতরণ কার্যক্রম শুরু করা হয়েছে। কর্মসূচির আওতায় প্রতি কৃষককে বিনামূল্যে ৫ কেজি বীজ, ২০ কেজি ডিএপি ও এমডিপি ১০ কেজি করে বিতরণ করা হবে ও পর্যায়ক্রমে সকল ইউনিয়নের কৃষকদের মধ্যে বীজ পৌঁছে দেওয়া হবে।

ওডি/জেআই

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড