• শনিবার, ০৮ মে ২০২১, ২৫ বৈশাখ ১৪২৮  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

নির্ধারিত সময়ের পর দোকান খোলা রাখায় জরিমানা

  ইমতিয়াজ আহমেদ, শিবচর (মাদারীপুর)

১২ এপ্রিল ২০২১, ১৫:৪৬
শিবচরে নির্ধারিত সময়ে দোকান ও রেস্টুরেন্ট বন্ধ
শিবচরে নির্ধারিত সময়ে দোকান ও রেস্টুরেন্ট বন্ধ করতে প্রশাসনের মাইকিং। (ছবি : দৈনিক অধিকার)

মাদারীপুর জেলার শিবচরে নির্ধারিত সময়ের পর দোকান ও রেস্টুরেন্ট খোলা রাখার দায়ে ৬ টি মামলায় ১৫ হাজার ৫ শত টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমান আদালত।

রবিবার (১১ এপ্রিল) সন্ধ্যা থেকে রাত ৯ টা পর্যন্ত মাদারীপুর জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদুল হাসানের নেতৃত্বে শিবচর উপজেলার বিভিন্ন এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে এ জরিমানা আদায় করা হয়।

জানা গেছে, করোনাভাইরাস প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় শপিংমল, বিপণী বিতান এবং হোটেল রেস্টুরেন্ট খোলার নির্দিষ্ট সময় বেধে দেয় মাদারীপুর জেলা প্রশাসন। কিন্তু সন্ধ্যার পরে প্রশাসনের বিধি নিষেধ না মেনে উপজেলার পাঁচ্চর বাজার, পাঁচ্চর বাসস্ট্যান্ড ও সূর্যনগর বাজারে কয়েকটি রেস্টুরেন্টে, মুদি দোকান,কসমেটিকসের দোকান ও টাইলসের দোকান খোলা রাখা হয়।

খবর পেয়ে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যজিস্ট্রেট মাহমুদুল হাসান অভিযান চালিয়ে পাঁচ্চর বাসস্ট্যান্ডে তিনটি রেস্টুরেন্টে মালিককে ৯ হাজার ৫ শত টাকা, পাঁচ্চর বাজারে একটি টাইলসের দোকান মালিককে ২ হাজার টাকা ও একটি কসমেটিকসের দোকান মালিককে ৩ হাজার টাকা ও সূর্যনগর বাজারে একটি মুদি দোকান মালিককে ১ হাজার টাকাসহ মোট ১৫ হাজার পাঁচশত টাকা জরিমানা আদায় করেন।

নির্বাহী ম্যজিস্ট্রেট মাহমুদুল হাসান বলেন, 'সারাদেশে লকডাউন চলছে। এক্ষেত্রে প্রশাসন সকল দোকানপাট বন্ধে সময়সীমা নির্ধারণ করেছন। দোকানপাট খোলা রাখার দায়ে আমরা ৬ টি মামলার মাধ্যমে ১৫ হাজার পাঁচশত জরিমানা করেছি। যারা প্রশাসনের বিধিনিষেধ অমান্য করবে তাদের আইনের আওতায় আনা হবে।

ওডি/জেআই

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড