• শুক্রবার, ১৪ মে ২০২১, ৩১ বৈশাখ ১৪২৮  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুলাউড়ায় লকডাউনে চলবে ভ্রাম্যমাণ বিক্রয় কেন্দ্র

  এস আর অনি চৌধুরী, কুলাউড়া (মৌলভীবাজার)

১১ এপ্রিল ২০২১, ২১:৩৩
ছবি : দৈনিক অধিকার

লকডাউনে খামারীদের উৎপাদিত দুধ, ডিম ও মাংস উৎপাদন, সরবরাহ ও বিপণন সচল রাখতে ভ্রাম্যমাণ বিক্রয় কেন্দ্রের উদ্বোধন করা হয়েছে।

রবিবার (১১ এপ্রিল) সকাল ১১টায় কুলাউড়া শহরে উপজেলা প্রাণিসম্পদ কার্যালয়ের সামনে উপজেলা নির্বাহী অফিসার এটিএম ফরহাদ চৌধুরী আনুষ্ঠানিকভাবে এটির উদ্বোধন করেন।

প্রাণিসম্পদ কর্মকর্তা (ভার.) ডা. গোলাম মোহাম্মদ মেহেদীর পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. শিমুল আলী, কুলাউড়া প্রেসক্লাব সভাপতি এম শাকিল রশীদ চৌধুরী, ডেইরী ফার্মস এসোসিয়েশনের সভাপতি এএনএম আলম, সম্পাদক নজরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক আশীষ পাল, পোলট্রি ফার্মস অ্যাসোসিয়েশনের সভাপতি আবুল কালাম চৌধুরী, জিকে ডেইরীর স্বত্বাধিকারী মিনহাজুর রহমান আজাদ প্রমুখ।

উদ্বোধনী দিনে ক্রেতাদের কাছে ন্যায্যমূল্যে প্রতি লিটার দুধ ৬৫ টাকা ও প্রতি হালি ডিম ২৮ টাকা দরে বিক্রি করা হয়।

উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. গোলাম মোহাম্মদ মেহেদী জানান, প্রাণিসম্পদ বিভাগ থেকে আসন্ন রমজান মাস উপলক্ষে ভ্রাম্যমাণ বিক্রয় কেন্দ্রের গাড়ি থেকে ডিম-দুধের পাশাপাশি সপ্তাহে ১ দিন প্রতি শুক্রবার গরুর মাংস প্রতি কেজি ৬শ টাকা দরে বিক্রয় করা হবে। তবে রোজাদারদের সুবিধার্থে রমজানের আগের দিন গরুর মাংস বিক্রির ব্যবস্থা নেওয়া হয়েছে। এছাড়া ভ্রাম্যমাণ বিক্রয় কেন্দ্রের গাড়ি দিয়ে প্রতিদিন সকাল ৯টা-৫টা পর্যন্ত কুলাউড়া শহর, ব্রাহ্মণ বাজার ও রবির বাজারে ডিম-দুধ-মোরগ বিক্রয় করা হবে।

তিনি আরও জানান, উপজেলার প্রান্তিক খামারিদের কাছ থেকে দুধ, ডিম, মোরগ, মাংস সংগ্রহ করে বিক্রি করা হবে। মৌলভীবাজার জেলা প্রাণিসম্পদ অধিদপ্তরের ব্যবস্থাপনায় ও বাংলাদেশ ডেইরি ফার্মারস অ্যাসোসিয়েশন ও বাংলাদেশ পোল্ট্রি ফার্মারস অ্যাসোসিয়েশনের বাস্তবায়নে এ কার্যক্রম ৪৫ দিন চলবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড