• শুক্রবার, ১৪ মে ২০২১, ৩১ বৈশাখ ১৪২৮  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

লকডাউনে মাদরাসা খোলা রাখার সিদ্ধান্ত হেফাজতের

  সারাদেশ ডেস্ক

১১ এপ্রিল ২০২১, ১৭:২১
হাটহাজারী দারুল উলুম মঈনুল ইসলাম মাদরাসায় হেফাজতের সভা (ছবি : সংগৃহীত)

করোনা ভাইরাসের প্রকোপ ঠেকাতে সরকারি সিদ্ধান্তে বন্ধ রয়েছে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান। ঘোষণা অনুযায়ী ১৪ এপ্রিল থেকে কঠোর লকডাউনে যাচ্ছে দেশ। তবে লকডাউনেও মাদরাসা খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছে হেফাজতে ইসলাম বাংলাদেশ।

রবিবার (১১ এপ্রিল) চট্টগ্রামের হাটহাজারী দারুল উলুম মঈনুল ইসলাম মাদরাসায় একটি সভা করে হেফাজত। বেলা সাড়ে ১১টায় সভাটি শুরু হয়। চলে বেলা পৌনে ৪টা পর্যন্ত। সভা শেষে এ সিদ্ধান্তের কথা জানিয়েছেন হেফাজতের সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ইসলামাবাদী।

সভায় হেফাজতে ইসলাম বাংলাদেশের নেতাকর্মীদের বিরুদ্ধে দেওয়া মামলাগুলো প্রত্যাহার করে দ্রুত গ্রেপ্তারদের মুক্তি দেওয়ার দাবি জানিয়েছে সংগঠনটি। সংগঠনের নেতাকর্মীদের হয়রানি বন্ধের দাবিও জানিয়েছেন তারা।

হেফাজতের যুগ্ম মহাসচিব মামুনুল হককে নিয়ে বৈঠকে কোনো আলোচনা হয়েছে কি না- জবাবে আজিজুল হক বলেন, মামুনুল হকের বিষয়টি তার ব্যক্তিগত। তিনি শরিয়তসম্মতভাবে বিয়ে করেছেন।

সভায় লকডাউনে মাদরাসা খোলা রাখার বিষয়ে সিদ্ধান্ত হয়েছে বলে জানিয়েছেন তিনি। মাদরাসা বন্ধের ষড়যন্ত্র বরদাশত করা হবে না বলেও জানান হেফাজতের এ নেতা।

এছাড়া আগামী ২৯ মে হাটহাজারী মাদরাসায় ওলামা মাশায়েখ সম্মেলন করার সিদ্ধান্ত হয়েছে সভায়।

সভায় হেফাজতের আমির মাওলানা জুনায়েদ বাবুনগরী, হেফাজত নেতা মাওলানা মহিবুল্লাহ বাবুনগরী, মাওলানা জুনায়েদ আল হাবিব, মাওলানা সালাউদ্দিন নানুপুরি, মাওলানা আবদুল আউয়াল, মাওলানা, মাওলানা জাকারিয়া নোমান ফয়েজী, মাওলানা সাকাওয়াত হোসাইন রাজি প্রমুখ উপস্থিত ছিলেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড