• শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ৩ বৈশাখ ১৪২৮  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘দেশকে আফগানিস্তান বানাতে সালথায় হামলা’

  হারুন আনসারী, ফরিদপুর

০৯ এপ্রিল ২০২১, ০৮:২১
সালথায় পরিদর্শনে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা
সালথায় পরিদর্শনে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা। (ছবি : দৈনিক অধিকার)

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুবউল আলম হানিফ বলেছেন, দেশকে আফগানিস্তান বানানোর ষড়যন্ত্র হিসেবে পরিকল্পিতভাবে দেশের বিভিন্ন স্থানে হামলা চালানো হচ্ছে। এরই অংশ হিসেবে ফরিদপুরের সালথা উপজেলা পরিষদে নারকীয় হামলা চালিয়ে ধ্বংসস্তূপে পরিণত করা হয়েছে। যারাই এ হামলার সঙ্গে জড়িত কাউকে ছাড় দেওয়া হবে না।

বৃহস্পতিবার (৮ এপ্রিল) দুপুরে সালথায় ঘটনাস্থল পরিদর্শনে গিয়ে এক সমাবেশে তিনি এ কথা বলেন।

উপজেলা কার্যালয়ের চত্বরে অনুষ্ঠিত এ সমাবেশে বক্তব্য দেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কর্নেল ফারুক হোসেন এমপি, প্রেসিডিয়াম সদস্য আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ এমপি, যুগ্ম সাধারণ সম্পাদক আফম বাহাউদ্দিন নাসিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি, সাংগঠনিক সম্পাদক এসএম কামাল প্রমুখ।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি দেলোয়ার হোসেনের সভাপতিত্বে এ সময় জেলা ও স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সমাবেশে কর্নেল ফারুক হোসেন বলেন, এ ঘটনার সুষ্ঠু তদন্ত হবে। আমরা প্রশাসনকে বলেছি ভিডিও ফুটেজ দেখে জড়িতদের চিহ্নিত করুন। কোন নিরীহ কাউকে যেনো হয়রানী করা না হয়। আর জড়িতদের মধ্যে যদি আওয়ামী লীগের কেউও থাকে তাকেও যেনো রেহাই দেওয়া না হয়।

আ. লীগের প্রেসিডিয়াম সদস্য আব্দুর রহমান স্থানীয় একজন হেফাজত নেতার (মাওলানা আকরাম হোসেন) নাম উল্লেখ করে বলেন, তিনি হেফাজত ও বিএনপি জামাতের স্বার্থ রক্ষার জন্যই এ হামলার নেতৃত্ব দিয়েছেন।

পরে নেতৃবৃন্দ ক্ষতিগ্রস্ত উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়, বাসভবন ও ভূমি অফিস পরিদর্শন করেন। এসময় ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার সহ অন্যরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গত সোমবার রাতে সালথায় পুলিশের সাথে হাজার হাজার জনতার সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় প্রথমে থানা ঘেরাও ও সরকারি বিভিন্ন কার্যালয় পুড়িয়ে দেওয়া হয়। এতে দুজন নিহত হয়। আহত হন র‍্যাব ও পুলিশসহ আরও অনেকে।

এ ঘটনায় ৪ হাজার জনকে আসামি করে পুলিশ একটি মামলা দায়ের করেছে। দুটি তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন।

ওডি/জেআই

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড