• শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ৩ বৈশাখ ১৪২৮  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

লকডাউনের চতুর্থ দিনে চন্দনাইশে জরিমানা ও মাস্ক বিতরণ

  মোঃ কামরুল ইসলাম মোস্তফা, চন্দনাইশ (চট্টগ্রাম)

০৮ এপ্রিল ২০২১, ১৫:৩৮
fgj
ছবি : দৈনিক অধিকার

করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় ৫ এপ্রিল সকাল ৬টা থেকে ১১ এপ্রিল রাত ১২টা পর্যন্ত সারা দেশে সাত দিনের লকডাউন ঘোষণা করেছে সরকার। সারা দেশের ন্যায় চট্টগ্রামের চন্দনাইশে লকডাউনের শর্তাবলি প্রতিপালনে কঠোর নজরদারি করছে উপজেলা প্রশাসন।

লকডাউনের চতুর্থ দিন বৃহস্পতিবার (৮ এপ্রিল) দুপুরে দোহাজারী পৌরসভা সদর এলাকায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহফুজা জেরিন'র নেতৃত্বে অভিযান চালিয়ে সরকারি আদেশ অমান্য করা ও লকডাউনের শর্ত ভঙ্গের দায়ে আজগর রুবেলকে দুই হাজার টাকা, মোজাহের হোসেনকে পাঁচশ টাকা, মোঃ নুরকে পাঁচশ টাকা ও মোতালেবকে ৫০টাকাসহ সর্বমোট ৩ হাজার ৫০ টাকা জরিমানা করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন দোহাজারী পুলিশ তদন্ত কেন্দ্র আই.সি মো. আব্দুল হালিম। চন্দনাইশ থানার এসআই খায়ের ও এসআই আরিফের নেতৃত্বে একদল পুলিশ অভিযানে সহযোগিতা করে।

অভিযান সম্পর্কে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহফুজা জেরিন দৈনিক অধিকারকে বলেন, ''সরকার করোনার সংক্রমণ কমানোর জন্যই লকডাউন দিয়েছে। সঠিকভাবে লকডাউন পালন করলে করোনা সংক্রমণ কমে যাবে।

উপজেলার বড় বড় বাজারগুলোতে ধারাবাহিকভাবে পরিদর্শনে গিয়ে বলপ্রয়োগ না করে সাধারণ মানুষ ও ব্যবসায়ীগণকে বুঝিয়ে শুনিয়ে লকডাউনের শর্তাবলি মেনে চলতে সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করছি। বেশিরভাগ এলাকাতেই মানুষ আমাদের আহবানে সাড়া দিয়ে দোকানপাট বন্ধ রাখলেও কিছু অসাধু ব্যবসায়ী বাইরে থেকে সাটার বন্ধ করে স্বাস্থ্যবিধি না মেনে গাদাগাদি করে ভেতরে বেচাকেনা করছে। তাছাড়া অনেকেই আমাদের উপস্থিতি টের পেয়ে দোকানের সাটার লাগিয়ে আমাদের সাথে লুকোচুরি খেলার চেষ্টা করেছে। তাদেরকে জরিমানা করার পাশাপাশি প্রাথমিকভাবে সতর্ক করা হয়েছে।

ওডি/

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড