• শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ৩ বৈশাখ ১৪২৮  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

রূপপুর পারমাণবিক প্রকল্পে শ্রমিকদের কর্মবিরতি

  রিয়াদ ইসলাম, ঈশ্বরদী (পাবনা)

০৭ এপ্রিল ২০২১, ১৬:০০
বিক্ষোভ
বিক্ষোভ করা শ্রমিকরা (ছবি : দৈনিক অধিকার)

বেতনের দাবিতে ঈশ্বরদীর রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প এলাকায় বিক্ষোভ করেছেন একটি প্রতিষ্ঠানের শ্রমিকেরা।

বুধবার (৭ এপ্রিল) সকালে শ্রমিকদের বিক্ষোভ চলার পর কর্মবিরতিতে যায় তারা।

একটি সূত্রে জানায়, রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র প্রকল্পের 'নিকিম এটোমষ্ট্রয়' নামে ঠিকাদার প্রতিষ্ঠানের শ্রমিকদের পাওনা বেতনের টাকা কম দেওয়া হয়। চলতি মার্চের শেষ পর্যায়ে এসে গত মাসের পাওনা বেতনের টাকা পরিশোধের দাবি জানিয়ে আসছিলেন শ্রমিকেরা। বেতন না পেয়ে সকাল ৯টার দিকে কর্মবিরতি করে বিক্ষোভ শুরু করেন।

এ সময় তারা মার্চ মাসের বকেয়া বেতনসহ চলতি মাসের বেতন পরিশোধের দাবি জানান। কর্তৃপক্ষ দাবি না মানলে তারা কর্মবিরতি চালিয়ে যাওয়ার ঘোষণা দেন। খবর পেয়ে প্রকল্পে নিয়োজিত আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে গিয়ে তাদের বুঝিয়ে বিক্ষোভ তুলে দেওয়ার চেষ্টা করে। পরে শ্রমিকদের দাবি ও সমস্যা নিরসনে প্রকল্পে জরুরি বৈঠক অনুষ্ঠিত হয়।

এতে রূপপুর বিদ্যুৎ প্রকল্পের সাইট ইনচার্জ রুহুল কুদ্দুস, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পি এম ইমরুল কায়েস ও নিকিম এটোমষ্ট্রয় কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক ইউরি ভ্যালেন্টিনোভিচ ফেদোরভ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন : আয়নাবাজি : নামের গরমিল করে আসামির পলায়ন

বিক্ষোভ কর্মসূচিতে অংশ নেওয়া কয়েকজন শ্রমিক বলেন, মাসের শেষে বেতন পেয়ে তারা দোকানের বাকি টাকা ও ঘর ভাড়া পরিশোধ করেন। তাই নির্দিষ্ট সময়ের মধ্যে পুরো বেতন না পেলে তারা পাওনা পরিশোধ করতে পারেন না। এতে তাদের ঝামেলায় পড়তে হয়। এ জন্য বাধ্য হয়ে তারা আন্দোলনের পথ বেছে নেন।

এ বিষয়ে রূপপুর বিদ্যুৎ প্রকল্পের সাইট ইনচার্জ রুহুল কুদ্দুস জানান, বৈঠক করে তাদের বেতন পরিশোধের আশ্বাস দেওয়ার পর তাঁরা (শ্রমিকেরা) কর্মবিরতি তুলে নেন। ভবিষ্যতে এই ধরনের ঘটনা যেন না ঘটে এটা নিয়ে আলোচনা হয়।

ওডি/এএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড