• মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ৩০ চৈত্র ১৪২৭  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ

  মো. কাউছার আহমেদ, হবিগঞ্জ

০৭ এপ্রিল ২০২১, ১২:০৭
শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ
ছবি : প্রতীকী

হবিগঞ্জের নবীগঞ্জ সরকারী কলেজের এক শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীকে যৌন হয়রানীর অভিযোগ উঠেছে। যৌন হয়রানির শিকার ছাত্রী অধ্যক্ষ বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন। অভিযোগ উঠা ওই শিক্ষক কলেজের সমাজ বিজ্ঞান বিভাগের (এডিশন) প্রভাষক মো. খালিকুজ্জামান।

অভিযোগে জানা যায়, নবীগঞ্জ সরকারী কলেজের সমাজ বিজ্ঞান বিভাগের প্রভাষক মো. খালিকুজ্জামান প্রতিষ্ঠানটির ডিগ্রী (৩য় বর্ষের) এক ছাত্রীকে দীর্ঘদিন ধরে যৌন হয়রানীমুলক কু-প্রস্তাব দিয়ে আসছিলেন। কিন্তু তাতে সে সম্মতি না দেয়ায় ইনকোর্সে কম নাম্বার দিবেন বলে হুমকি দেন। তাই বাধ্য হয়ে ওই ছাত্রী অধ্যক্ষ বরাবর একটি অভিযোগ দায়ের করেন।

প্রায় ৭/৮ বছর পূর্বেও প্রভাষক মো. খালিকুজ্জামানের বিরুদ্ধে একই ধরণের অভিযোগ উঠেছিল বলে কলেজের একটি সূত্রে জানা যায়। পরে একটি প্রভাবশালী মহলের মাধ্যমে বিষয়টি রফাদফা করা হয়।

নবীগঞ্জ সরকারী কলেজের অধ্যক্ষ মো. সফর আলী জানান, রবিবার এক ছাত্রী কয়েকজন শিক্ষকের সামনে একটি লিখিত অভিযোগ দিয়ে যায়। অভিযোগটি যাচাই-বাচাই করে বিধিমোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে।

অভিযুক্ত প্রভাষক মো. খালিকুজ্জামান জানান, অধ্যক্ষ ও কয়েকজন শিক্ষকের বিরুদ্ধে একটি মামলা দায়ের হয়েছে। এ মামলায় আমি একজন সাক্ষী। তাই তারা আমার বিরুদ্ধে উঠে পড়ে লেগেছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও কলেজের গভর্নিং কমিটির সভাপতি শেখ মহিউদ্দিন বলেন, এক ছাত্রী অধ্যক্ষ বরাবর সমাজ বিজ্ঞানের প্রভাষক মো. খালিকুজ্জামনের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ দিয়েছে।

বিষয়টি শুনে গতকাল (সোমবার) আমি কলেজে যাই। অধ্যক্ষ এবং একজন মহিলা শিক্ষককে দায়িত্ব দিয়ে এসেছি ছাত্রীটির সাথে বিস্তারিত আলাপ করতে। তারা এসে আমাকে রিপোর্ট দিলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড