• শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ৩ বৈশাখ ১৪২৮  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফায়ার সার্ভিস ইনচার্জের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ 

  শুভংকর পোদ্দার, হরিরামপুর (মানিকগঞ্জ)

০৭ এপ্রিল ২০২১, ১০:০৪
ফায়ার সার্ভিস ইনচার্জের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ 
বিজন বিশ্বাস (ছবি : দৈনিক অধিকার)

মানিকগঞ্জের হরিরামপুর উপজেলার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন ইনচার্জ বিজন বিশ্বাসের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ উঠেছে।

মঙ্গলবার (৬ এপ্রিল) দুপুর ২টার দিকে জেলা সদর উপজেলার বালিরটেক বাজারের বিভিন্ন দোকান থেকে মোবাইল কোর্টের ভয় দেখিয়ে চাঁদা আদায়ের সময়ে দোকানদাররা তাকে আটক করে।

জানা যায়, বাজারের দোকানদারদের কাছে চাঁদা দাবি করলে বিজন বিশ্বাসের সাথে দোকানদারদের কথা কাটাকাটি হয়। এ সময়ে এক দোকানদারদের সন্দেহ হলে তারা ৯৯৯ এ কল দিয়ে মানিকগঞ্জ ফায়ার সার্ভিসের কর্তব্যরত অফিসারের সাথে কথা বলে জানতে পারেন, সদর থেকে কাউকে এমন কাজের জন্য পাঠানো হয়নি।

পরে স্থানীয়রা বিজন বিশ্বাসকে আটক করে রাখে। আটকের খবর পেয়ে মানিকগঞ্জ সদর ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক শরিফুল ইসলাম সদর উপজেলার বালিরটেকস্থ ভাড়ারিয়া ইউনিয়ন পরিষদে উপস্থিত এমন কাজের জন্য সকলের নিকট ক্ষমা প্রার্থনা করেন। এবং বিজন বিশ্বাসের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়ে তাকে ছাড়িয়ে হরিরামপুর ফায়ার সার্ভিস স্টেশনে নিয়ে আসেন।

প্রশংগত, জেলার বালিরটেক বাজারসহ বিভিন্ন দোকান থেকে দোকান প্রতি কমপক্ষে ৫০০ থেকে ১৫০০০ টাকা পর্যন্ত চাঁদা আদায়ের অভিযোগ রয়েছে বিজনের বিরুদ্ধে। উপজেলার মুদি ব্যবসায়ী মোতালেব জানান, বিজন বিশ্বাস তার কাছ থেকে গ্যাসের লাইসেন্সের কথা বলে ৫০০ টাকা নিয়েছেন।

সিলিন্ডার গ্যাস ব্যবসায়ী তামিম খান জানান, বিজন বিশ্বাস তার কাছ থেকেও ১৫ হাজার টাকা আদায় করেছেন। তার পরিবর্তে একটি ভিজিটিং কার্ডে হাতে লেখা একটি নোট প্রদান করে মোবাইল কোর্টের অভিযানে ম্যাজিট্রেট আসলে তা প্রদর্শন করতে বলেন বলেও তিনি জানান।

এ বিষয়ে বিজন বিশ্বাসের সাথে কথা বলতে গেলে তিনি সাংবাদিকদের সাথে কথা বলতে রাজী হননি।

এদিকে উপ-সহকারী পরিচালক শরীফুল ইসলামের সাথে কথা বলতে গেলে সাংবাদিকদের সাথে কথা না বলে দ্রুত গাড়ী নিয়ে হরিরামপুর স্টেশন ত্যাগ করেন।

পরবর্তীতে মুঠোফোনে তিনি জানান, বিজন বিশ্বাসের চাঁদাবাজির সত্যতা পেয়েছেন এবং বিভাগীয়ভাবে ব্যবস্থা নেয়ার হবে বলেও তিনি জানান।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড