• শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ৩ বৈশাখ ১৪২৮  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

ধামইরহাটের গ্রামীন সড়ক নষ্টের অভিযোগ

  কাজী কামাল হোসেন, নওগাঁ

০৭ এপ্রিল ২০২১, ০৯:৩৯
ছবি : দৈনিক অধিকার

নওগাঁর ধামইরহাটে রুট পারমিটবিহীন অবৈধ ট্রাক্টর গ্রামীন রাস্তার ক্ষতি করছে। উপজেলার বিভিন্ন এলাকায় ২৫-৩০ টি ট্যাক্টর দিয়ে পুকুর খননের মাটি বহন করা হচ্ছে। এতে ওই গ্রামের রাস্তার মারাত্মক ক্ষতি হচ্ছে। এ ব্যাপারে ভুক্তভোগী গ্রামবাসীর পক্ষ থেকে উপজেলা নির্বাহী অফিসার বরবারব অভিযোগ দায়ের করা হয়েছে।

অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার ধামইরহাট ইউনিয়নের আঙ্গরত দেওয়ানপাড়া গ্রামের দক্ষিণ দিকে মাঠসংলগ্ন একটি পুকুর খনন করছে ওই গ্রামের মামুন দেওয়ান। পুকুরের মাটি সরানোর জন্য প্রতিদিন প্রায় ২৫-৩০টি অবৈধ ট্রাক্টর ব্যবহার করা হচ্ছে। এতে ট্রাক্টরগুলোর আসা-যাওয়ার পথে গ্রামের পকেট রাস্তার মারাত্মক ক্ষতি করছে। বিষয়টি পুকুর মালিককে বললেও কোনো ব্যবস্থা গ্রহণ না করে লকডাউনের মধ্যে দেদারছে এ কাজ চালিয়ে যাচ্ছে। পরবর্তীতে বৃহস্পতিবার (১ এপ্রিল) উপজেলা নির্বাহী অফিসার বরাবর বিষয়টি নিয়ে একটি লিখিত অভিযোগ দায়ের করেন দেওয়ানপাড়া গ্রামের দেওয়ান আব্দুল হান্নান বাবুল।

এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী মো. আলী হোসেন বলেন, এসব অবৈধ ট্রাক্টর অতিরিক্ত মাল বহন করার ফলে গ্রামীন সড়কগুলোর ক্ষতি করছে। সাধারণত এসব রাস্তা হালকা যান চলাচল ও গ্রামীন মানুষের যাতায়াতের জন্য তৈরি করা হয়। কিন্ত এসব রাস্তায় অতিরিক্ত মাল বহন করায় রাস্তা টেকসহ হচ্ছে না। এক্ষুণি এসব ট্রাক্টর বন্ধ করা না গেলে রাস্তা যত ভালোই করা হোক না কেন তা টেকসহ হবে না।

উপজেলা নির্বাহী অফিসার গনপতি রায় বলেন, এ বিষয়ে একটি অভিযোগ পেয়েছি। তাৎক্ষনিকভাবে উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ারকে ব্যবস্থা গ্রহনের নির্দেশ দেওয়া হয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড