• শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ৪ বৈশাখ ১৪২৮  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

সেতুটি হলেই কমে যাবে খুলনা-পাইকগাছার দূরত্ব

  এম, ডি অসীম, বিভাগীয় প্রধান, খুলনা

০৬ এপ্রিল ২০২১, ১৬:৫২
সেতুটি হলেই কমে যাবে খুলনা-পাইকগাছার দূরত্ব
সোলাদানা-দেলুটি শিবসা নদী পার হচ্ছেন পথচারীরা (ছবি : দৈনিক অধিকার)

খুলনার পাইকগাছায় সোলাদানা-দেলুটি শিবসা নদীতে একটি সেতু নির্মাণ হলেই জেলা শহর থেকে সেখানকার দূরত্ব কমবে ২৫ কিলোমিটার। সড়কপথে খুলনা থেকে পাইকগাছা সদরের দূরত্ব ৬৫ কিলোমিটার। সেখানে যেতে সময় লাগে প্রায় ৩ ঘণ্টা।

একটি সেতু হলে খুলনা থেকে পাইকগাছা ও কয়রা উপজেলার দূরত্ব ২৫ কিলোমিটার কমে যাবে। তখন মাত্র দেড় ঘণ্টায় খুলনা জেলা সদরে যেতে পারবেন পাইকগাছার লোকজন। এতে শ্রমঘণ্টা সাশ্রয়ের পাশাপাশি জনদুর্ভোগ অনেকটাই কমে যাবে। আর এ কারণে সোলাদানা-দেলুটি শিবসা নদীতে একটি ব্রিজ ও সড়কটি পাকাকরনের দাবি জানিয়েছেন এলাকাবাসী।

পাইকগাছা ও কয়রা উপজেলার বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সঙ্গে কথা বলে জানা গেছে, পাইকগাছা থেকে চুকনগর হয়ে খুলনায় পৌঁছাতে ৬৫ কিলোমিটার পথ পাড়ি দিতে হয়। এর মধ্যে সড়কের প্রায় ৩০ কিলোমিটার ভাঙাচোরা। বেহাল এ সড়কে চলাচল করতে গিয়ে প্রায়ই যানবাহনের যন্ত্রাংশ নষ্ট হচ্ছে। এতে সাধারণ মানুষের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। এছাড়া পথটি অতিক্রম করতে সময় লাগে প্রায় ৩-৪ ঘণ্টা।

পথচারী মো. শামিম জানান, সোলাদানা-দেলুটি শিবসা নদীতে একটি ব্রিজ শুধু সময় ও দূরত্ব কমাবে না, বরং এলাকার আর্থসামাজিক উন্নয়নে অভূতপূর্ব উন্নয়ন ঘটাবে।

পাইকগাছা সোলাদানার মিন্টু মন্ডল জানান, সড়ক পথটি চালু হলে খুলনা জেলা সদরে সঙ্গে যোগাযোগে উন্নতির পাশাপাশি কয়রা-পাইকগাছার মানুষের দুর্ভোগ কমবে।

পাইকগাছা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাড. প্রশান্ত মণ্ডল জানান, পাইকগাছা উন্নয়নে এলাকাবাসীর অন্যতম দাবি হচ্ছে সোলাদানা-দেলুটি হয়ে খুলনা সড়কটির দ্রুত বাস্তবায়ন। সড়কটি সরাসরি চালু করতে দরকার একটি ব্রিজ নির্মাণ।

আরও পড়ুন : ইসরায়েলি গুপ্তচরকে আটক করল ইরান

পাইকগাছা উপজেলা চেয়ারম্যান আনোয়ার ইকবাল মন্টু জানান, সেতু নির্মাণের প্রস্তাব মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। সেতুটি হলে এলাকাবাসী শহরে যেতে এ সড়কটি ব্যবহার করতে পারবেন।

ওডি/কেএইচআর

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড