• মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ৩০ চৈত্র ১৪২৭  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

বগুড়ায় ভ্রাম্যমাণ আদালতের ৭০ হাজার টাকা জরিমানা

  আব্দুস সালাম বাবু, বগুড়া

০৫ এপ্রিল ২০২১, ২১:৩৫
জরিমানা
গণপরিবহনসহ ৭ মামলায় ২০ হাজার টাকা জরিমানা করা হয় (ছবি : দৈনিক অধিকার)

সরকারি নির্দেশনা অমান্য করে লকডাউন এর শর্ত না মানায় বগুড়ায় ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করেছে। পৃথক অভিযানে ২৪ টি মামলায় ৬৯ হাজার ৭৯০ টাকা জরিমানা করেছেন আদালত।

সোমবার (৫ এপ্রিল) শহরের বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করেন। এতে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা সহযোগিতা করেন।

সূত্রে জানা গেছে, শহরের মাটিডালীসহ বিভিন্ন স্থানে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সালাহ্উদ্দিন আহমেদ এর নেতৃত্বে অভিযানে ৬ মামলায় ২৯ হাজার টাকা জরিমানা করা হয়। এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট পাপিয়া সুলতানা, আশরাফুর রহমান সোহাগ আদালত পরিচালনা করেন। এসময় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

বগুড়ার মাটিডালি এলাকায় এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আজিজুর রহমান তিনটি গণপরিবহনসহ ৭ মামলায় ২০ হাজার টাকা জরিমানা করেছেন।

কোভিড নিয়ন্ত্রণে মাস্ক পরিধান নিশ্চিতকরণ এবং লকডাউন সম্পর্কিত নির্দেশনা বাস্তবায়নে গণ পরিবহণ এবং খাবার হোটেলে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। আদালতের পেশকার রুহুল আমিন বিষয়টি নিশ্চিত করেছেন।

জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নাছিম রেজা জানান, সরকারি নির্দেশনা অমান্য করে লকডাউন এর শর্ত ভঙ্গ করে হোটেল খোলা রাখায়, সিএনজি পরিচালনা করায় মোট ৫ টি মামলায় সাড়ে ১৭ হাজার টাকা অর্থদণ্ড প্রদান এবং ৬টি অটোরিকশা ও ইজিবাইক চার্জ দেয়ার গ্যারেজ সিলগালা ও বন্ধ করে দেয়া হয়। এসময় তিনিসহ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট তাসনিমুজ্জামান অভিযানে নেতৃত্ব প্রদান করেন।

আরও পড়ুন : লকডাউনের ৭ দিন কী করা যাবে, কী যাবে না

অপরদিকে, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মারুফ আফজাল রাজন ৬ মামলায় ৩ হাজার ২৯০ টাকা জরিমানা করেছেন। আদালতের পেশকার মাহমুদুল হাসান বিষয়টি নিশ্চিত করেছেন।

এ অভিযান অব্যাহত থাকবে বলে জানা গেছে।

ওডি/এএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড