• শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ৩ বৈশাখ ১৪২৮  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাতক্ষীরায় লকডাউনের প্রথম দিনে অর্ধ লক্ষাধিক টাকা জরিমানা

  মো. মুশফিকুর রহমান, সাতক্ষীরা

০৫ এপ্রিল ২০২১, ১৯:৪৭
জরিমানা
ছবি : দৈনিক অধিকার

সাতক্ষীরায় ঢিলেঢালাভাবে লকডাউন চলছে। সোমবার (০৫ এপ্রিল) সরকার ঘোষিত এক সপ্তাহের লকডাউনের প্রথম দিনে সরকারি নীতিমালা অমান্য করায় এ জেলার ৭টি উপজেলায় অর্ধ লক্ষাধিক টাকা জরিমানা করা হয়েছে।

এদিন সকাল থেকে সাতক্ষীরা শহরের বিভিন্ন মোড়ে-মোড়ে সাধারণ মানুষের ভিড় দেখা গেছে। দূরপাল্লার পরিবহন ও স্থানীয় রুটে কোনো যানবাহন চলাচল করতে দেখা যায়নি। তবে চলছে মাহিন্দ্রা, ইজিবাইক, ব্যাটারিচালিত ভ্যানসহ ব্যক্তি মালিকানাধীন প্রাইভেট কার। এছাড়া দোকানপাট সীমিত পরিসরে খোলা রয়েছে। তবে কাঁচা বাজারের মধ্যে অধিকাংশ মানুষ স্বাস্থ্যবিধি মানছেন না। তাছাড়া মাস্ক পরিধানে অনেকেরই অনীহা রয়েছে। এদিকে লকডাউন সফল করতে দুপুর বারোটার দিকে প্রশাসনিক তৎপরতাও লক্ষ্য করা গেছে।

করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবিলায় লকডাউনের মধ্যে সরকার ঘোষিত বিভিন্ন নির্দেশনা পালনসহ যানবাহন চলাচলের ক্ষেত্রে সরকারি নির্দেশনা অনুসরণ করা হচ্ছে কিনা এবং বাজারে দ্রব্যমূল্য স্থিতিশীল আছে কিনা তা তদারকিতে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান পরিচালনা করা হয়েছে। জেলা প্রশাসকের নেতৃত্বে শহরের বিভিন্ন শপিংমল ও সড়কে এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় সরকারি নীতিমালা অমান্য করায় জেলার ৭টি উপজেলায় মোট ১২ টি অভিযানে ৭০ টি মামলায় ৫৪ হাজার ৮শত টাকা জরিমানা আদায় করা হয়।

সাতক্ষীরা জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল জানান, লকডাউনের নিয়ম ভঙ্গ করলে এবং স্বাস্থ্যবিধি না মানলে বা সরকারের দেকয়া শর্ত ভঙ্গ করলে মোবাইল কোর্টের মাধ্যমে কঠোর শাস্তি প্রদান করা হবে।

তিনি আরও জানান, করোনা সংক্রমণ প্রতিরোধে লকডাউন বাস্তবায়নে ইতোমধ্যে জেলার তিনটি সীমান্তবর্তী পয়েন্টে ৬ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড