• মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ৩০ চৈত্র ১৪২৭  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

নওগাঁয় উদ্ধারকৃত শিবলিঙ্গ জাদুঘরে হস্তান্তর

  কাজী কামাল হোসেন, নওগাঁ

০৫ এপ্রিল ২০২১, ১৯:১৭
শিবলিঙ্গ
উদ্ধারকৃত চতুর্মুখী শিবলিঙ্গ (ছবি : দৈনিক অধিকার)

নওগাঁর ধামইরহাটে একটি পুকুর খননের সময় ১৩শ শতকের পুরনো প্রত্নতাত্ত্বিক নিদর্শন চতুর্মুখী শিবলিঙ্গ উদ্ধার করা হয়েছে। উদ্ধারকৃত প্রত্নতাত্ত্বিক নিদর্শনটি সোমবার (৫এপ্রিল) দুপুরে পাহাড়পুর জাদুঘরে হস্তান্তর করা হয়েছে। রবিবার (৪ এপ্রিল) দিবাগত রাত সাড়ে ১০টার দিকে উপজেলার আগ্রাদ্বিগুন ইউনিয়নের অন্তর্গত মাহমুদপুর গ্রামের আব্দুল আজিজ চৌধুরীর খননকৃত পুকুর থেকে চতুর্মুখী শিবলিঙ্গটি উদ্ধার করে র‌্যাব-৫।

র‌্যাব-৫ জয়পুরহাট ক্যাম্প কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার এসএম ফজলুল হক বলেন, গত কয়েকদিন থেকে আব্দুল আজিজ তার ব্যক্তিগত পুরনো পুকুর খনন করছিলেন। খননের সময় চতুর্মুখী শিবলিঙ্গটি পাওয়া যায়। পরে সংবাদ পেলে রাত সাড়ে ১০ টার দিকে উদ্ধার করে নিয়ে আসা হয়। চতুর্মুখী শিবলিঙ্গের ওজন প্রায় ৬০০ কেজি, যার আনুমানিক মূল্য ১৫ কোটি টাকা।

পাহাড়পুর জাদুঘরের কাস্টডিয়ান ফজলুল করিম অরজু জানিয়েছেন, সোমবার দুপুরে র‌্যাব-৫ জয়পুরহাট ক্যাম্পের পক্ষে এসআই শাহিনুর রহমান বেলে পাথরের তৈরি প্রত্নতাত্ত্বিক নিদর্শনটি পাহাড়পুর জাদুঘরে হস্তান্তর করেছেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড