• শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ৪ বৈশাখ ১৪২৮  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

২৫ লাখ টাকার চায়না ম্যাজিক জালসহ আটক ২

  রিয়াদ হোসাইন, মুন্সিগঞ্জ

০৫ এপ্রিল ২০২১, ১৭:৩৪
ম্যাজিক
২৫ লাখ টাকার চায়না ম্যাজিক জালসহ আটক ২ (ছবি : দৈনিক অধিকার)

মুন্সিগঞ্জের মাওয়া কোস্টগার্ডের অভিযানে আনুমানিক ২৫ লাখ টাকার মূল্যে ৫শ পিস চায়না চাই (ম্যাজিক জাল) জব্দ করা হয়েছে। এসময় অবৈধ ম্যাজিক জাল বহনের দায়ে দুইজনকে আটক করে কোস্টগার্ড।

সোমবার (৫ এপ্রিল) রাত ২টার দিকে শরিয়তপুরের কাঁঠালবাড়ি এলাকায় ট্রলার বোঝাই এসব জাল জব্দ করে পদ্মা সেতু কম্পোজিট স্টেশন মাওয়ার একটি দল।

আটককৃতরা হলেন, ট্রলার চালক জীবন মৃধা (২২) ও শহিদুল (২০)। তারা মুন্সিগঞ্জের শ্রীনগর উপজেলার দক্ষিণ মন্ডা গ্রামের বাসিন্দা।

মাওয়া কোস্টগার্ডের কমান্ডার সাইফুল জানান, চায়না চাই জব্দের পর সোমবার দুপুর ২টার দিকে উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা আসাদুজ্জামানের উপস্থিতিতে জব্দকৃত জাল পুড়িয়ে বিনষ্ট করা হয়েছে। পাশাপাশি আটককৃতদের মুচলেকা দিয়ে ছেড়ে দেওয়া হয়।

আরও পড়ুন : লকডাউনের ৭ দিন কী করা যাবে, কী যাবে না

তিনি আরও বলেন, চায়না চাই প্রায় ৬০ থেকে ৮০ ফুট লম্বা, ছোট ছোট খোপের মত। এ জাল খাল-বিল, নদী-নালা ও জলাশয়ে বাঁশের খুঁটির সাথে জালের দু’মাথা বেঁধে পেতে রাখা হয়। ছোট-বড় সব ধরণের মাছ এ জালে আটকা পড়ে। অসাধু জেলেরা ম্যাজিক জাল পেতে নির্বিচারে পোনাসহ সব ধরনের মা মাছ শিকার করছে। সেই সাথে কুচি, ব্যাঙ, সাপসহ বিভিন্ন জলজ প্রাণীও মারা পড়ছে বলে জানান তিনি।

ওডি/এএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড