• বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ২ বৈশাখ ১৪২৮  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

শেরপুরে যেমন ছিল লকডাউনের প্রথমদিন

  শাকিল মুরাদ, শেরপুর

০৫ এপ্রিল ২০২১, ১৬:৩৩
শেরপুরে যেমন ছিল লকডাউনের প্রথমদিন
লকডাউনে শেরপুর (ছবি : দৈনিক অধিকার)

হঠাৎ করে দেশে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় সারাদেশ লকডাউন ঘোষণা করে সরকার।

শেরপুরে লকডাউনের প্রথমদিন ঢিলেঢালাভাবে পালিত হচ্ছে। সকাল থেকে শহরের সব দোকান বন্ধ। কিন্তু বেলা বাড়ার সাথে সাথে কিছু কিছু দোকান খোলা রয়েছে। পাশাপাশি শহরের মধ্যে ইজিবাইক ও মোটরসাইকেল চলাচল করতে দেখা গেছে।

নির্মাণ কাজ চালু থাকায় শহরের বিভিন্নস্থানে শ্রমিকদের আনাগোনা রয়েছে। তবে বন্ধ রয়েছে দূর পাল্লার যান চলাচল। এদিকে সরকারি, বে-সরকারি ও এনজিওগুলোর অফিস সমিত পরিসরে খোলা রয়েছে। শহরের মধ্যে অতিরিক্ত ইজিবাইক থাকায় মাঝে মধ্যে যানজটের সৃষ্টি হতে দেখা গেছে।

সোমবার (৫ এপ্রিল) সরেজমিনে ঘুরে দেখা যায় শহরের খোয়ারপাড় শাপলা চত্বরে এলাকায় কোন বড় যানবাহন না থাকলেও অতিরিক্ত ইজিবাইক ও রিকশা এসব যানবাহনের কারণে কিছুক্ষণ পরপর যানযটের সৃষ্টি হচ্ছে। হোটেল খোলা থাকবে কিন্তু হোটেলে বসে খাওয়া যাবে না। কিন্তু মানছেন না কেউ। বেশিভাগ হোটেলে বসে খাবার খাচ্ছেন।

দুপুর ১২টা ৩০মিনিট পর্যন্ত দেখা গেছে, শহরের অধিকাংশ দোকানপাট খোলা। নির্দেশনা অনুযায়ী কিছুই মানছেন না মানুষ।

শাপলা চত্বর এলাকায় সিএনজির যাত্রী মানিক মিয়া বলেন, মেলা কষ্ট করে ঢাকা থেকে শেরপুর আসছি। এখন বাড়িতে যাচ্ছি। ভাড়া খুব বেশি। বেশি হলেও বাড়িতে যাবো।

পাশেই ইজিবাইকের মধ্যে তিন যাত্রী রবিউল ইসলাম, লাল চাঁন ও শিউলি বেগম। কথা হয় তাদের সাথে। তারা জানান, তাদের বাড়ি শ্রীবরদী উপজেলায়। তারা হাসপাতালে এসেছিলেন রোগী নিয়ে। গাড়ীর অনেক ভিড়। ভাড়াও অনেক বেশি নিচ্ছে গাড়ী চালকরা।

শেরপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফিরোজ আল মামুন বলেন, ‘সরকারি নির্দেশনা কেউ না মানলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।’

এখন পর্যন্ত বেশিরভাগ দোকান খোলা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা খুব শীঘ্রই মাঠে নামবো, যদি সরকারি নির্দেশনার বাইরে কেউ দোকানপাট খোলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড