• শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ৩ বৈশাখ ১৪২৮  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

হরিরামপুরে প্রশাসনের হস্তক্ষেপে বন্ধ হল বাল্যবিয়ে

  শুভংকর পোদ্দার, হরিরামপুর (মানিকগঞ্জ)

০৫ এপ্রিল ২০২১, ১৬:১৪
ছবি : প্রতীকী

মানিকগঞ্জের হরিরামপুরে প্রশাসনের হস্তক্ষেপে বাল্যবিয়ের হাত থেকে রক্ষা পেলো সপ্তম শ্রেণির এক ছাত্রী।

রবিবার (৪ এপ্রিল) গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার গোপীনাথপুর ইউনিয়নের ভাটিপাড়া গ্রামে গিয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে বাল্যবিয়ে বন্ধ করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. বিল্লাল হোসেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, উপজেলার বাল্লা গ্রামের সপ্তম শ্রেণীতে পড়ুয়া মেয়ের সাথে গোপীনাথপুর ইউনিয়নের ভাটিপাড়া গ্রামের মোজাফফরের ছেলের সাথে বিয়ে দিচ্ছিলো মেয়ের বাবা। বিয়ের আয়োজন চলছিলো ছেলের বাড়ি ভাটি পাড়ায়। জোর করে ছেলের বাড়ি নিয়ে ওই ছাত্রীর বিয়ে দিচ্ছিলো তার বাবা।

সহকারী কমিশনার (ভূমি) মোঃ বিল্লাল হোসেন মুঠোফোনে জানান, স্থানীয় লোকজনের কাছ থেকে তিনি জানতে পারেন সপ্তম শ্রেণিতে পড়ুয়া মেয়ের বিয়ের আয়োজন করা হয়েছে। গোপীনাথপুর ভাটিপাড়া গ্রামের মোজাফফরের ছেলের সাথে বাল্লা গ্রামের সপ্তম শ্রেণীতে পড়ুয়া মেয়ের বিয়ে হতে চলেছে। রবিবার বিকেলে তিনি পুলিশ নিয়ে বিয়ে বাড়িতে উপস্থিত হন। তাদের দেখে মেয়ের বাবা, বরসহ অন্যরা বাড়ি থেকে পালিয়ে যান। তবে ছেলের বাবাকে আটক করে নিয়ে আসেন।

মেয়ের মা সৌদি আরবে থাকেন, বাবা জোর করে বিয়ে দিচ্ছিলো। একজন আইনজীবী ও লোকাল হুজুর এর সাথে জড়িত। তাদেরকে খুঁজে বের করে শাস্তির আওতায় আনার চেষ্টা থাকবে বলেও তিনি জানান।

এদিকে রাত সাড়ে ৮ টার দিকে ৩০,০০০ টাকা জরিমানা দিয়ে এবং ‘বাল্যবিয়ে আয়োজন করবেন না’ এমন মুচলেকা দিয়ে ছাড়া পেয়েছেন ছেলের বাবা।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড