• মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ৩০ চৈত্র ১৪২৭  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

মাগুরায় ব্যবসায়ীদের লকডাউন বিরোধী বিক্ষোভ

  মো. হেলাল হোসেন, মাগুরা

০৫ এপ্রিল ২০২১, ১৬:০২
মাগুরায় লকডাউনের প্রতিবাদে বিক্ষোভ
মাগুরায় লকডাউনের প্রতিবাদে বিক্ষোভ করেছে শহরের ব্যবসায়ীরা। (ছবি : দৈনিক অধিকার)

মাগুরায় লকডাউনের প্রতিবাদে বিক্ষোভ করেছে শহরের ব্যবসায়ীরা। সোমবার (৫ এপ্রিল) দুপুরে শহরের সৈয়দ আতর আলী রোডের বেবি প্লাজার সামনে থেকে বিভিন্ন মার্কেটের ব্যবসায়ীরা বিক্ষোভে অংশ নেন।

জানা যায়, ক্ষুদে ব্যবসায়ীরা দোকানের এক সাটার খুলে ব্যবসা পরিচালনা করলে ভ্রাম্যমান আদালত এসে তা বন্ধ করে দেয়। এক পর্যায়ে ভ্রাম্যমান আদালতের এক কর্মকর্তার সাথে ব্যবসায়ীদের বাকবিতণ্ডা হয়। এরপর প্রশাসন চলে গেলে মার্কেটের সকল ব্যবসায়ীরা একত্রিত হয়ে শহরে বিক্ষোভ করতে শুরু করে। তারা বিক্ষোভ করে মেয়রের বাড়ির সামনে অবস্থান করে সীমিত পরিসরে দোকান খুলে দেওয়ার আহবান জানান।

ব্যবসায়ীরা বলছেন, সরকার লকডাউন দিয়েছে আমরা মানব। তবে দিনের মধ্যভাগে যদি ৩-৪ ঘণ্টা আমাদের ব্যবসা পরিচালনা করতে দেওয়া হয় তাহলে আমরা কিছুটা বাচঁবো। আমাদের প্রতিটি দোকানে তিন থেকে চারজন কর্মচারী কাজ করে, তাদের প্রতি মাসে বেতন দিতে হয়। এক সপ্তাহ লকডাউন থাকলে আমাদের ব্যবসা অনেক ক্ষতিগ্রস্ত হবে।

এদিকে, লকডাউনে নিত্যপন্যের বাজার, ঔষধের দোকান ও খাবারের হোটেল খোলা রয়েছে। তবে শহরে ভ্যান, রিকশা, অটোরিকশা চলাচলে প্রশাসনের নিষেধাজ্ঞা থাকলেও তা মানছে না কেউ।

সোমবার সকাল থেকেই শহরের বিভিন্ন পয়েন্টে লকডাউন কার্যকর করতে জেলা প্রশাসন ভ্রাম্যমান মোবাইল কোর্ট পরিচালনা করছেন। পাশাপাশি পুলিশ, ট্রাফিক ও স্কাউটের সদস্যরা কাজ করছেন। দুপুরে শহরের ভায়না মোড়ে লকডাউন না মেনে যানবাহন পরিচালনা করার অপরাধে ভ্রাম্যমান আদালত অনেক যানবাহনকে জরিমানা করেছে।

ওডি/জেআই

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড