• শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ৪ বৈশাখ ১৪২৮  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাজশাহীতে ঝড়ে উপড়ে গেছে দৃষ্টিনন্দন বাতি

  রাজু আহমেদ, রাজশাহী

০৫ এপ্রিল ২০২১, ০৯:০৭
রাজশাহীতে ঝড়ে উপড়ে গেছে দৃষ্টিনন্দন বাতি
ঝড়ে উপড়ে যাওয়া দৃষ্টিনন্দন বাতি (ছবি : দৈনিক অধিকার)

উদ্বোধনের দুই মাস না পেরােতেই ঝড়াে হাওয়ায় রাজশাহী সিটি কর্পোরেশন (রাসিক) এলাকার একটি সড়কের ডিভাইডারে সদ্য স্থাপিত আধুনিক ও দৃষ্টিনন্দন সড়কবাতি পােলের প্রায় ৮০টি উপড়ে গেছে বলে অভিযােগ পাওয়া গেছে।

রবিবার (৪ এপ্রিল) দুপুরে রাজশাহীর উপর দিয়ে বয়ে যাওয়া ঝড়ের এ ঘটনা ঘটে। তবে ঠিকাদারি প্রতিষ্ঠানের দাবি তারা এই পােলগুলাে সংস্কার করে দ্রুত পুনস্থাপন করবেন। আর তদন্ত করে ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়েছে রাসিক কর্তৃপক্ষ।

রাজশাহী মহানগরীর পশ্চিমের কাশিয়াডাঙ্গা মােড় হতে বিলসিমলা রেল ক্রসিং পর্যন্ত ৪ দশমিক ২ কিলোমিটার প্রশস্থ সড়কে সম্প্রতি ৫ কোটি ২২ লাখ টাকা ব্যয়ে ১৭৪টি দৃষ্টিনন্দন বৈদ্যুতিক পােল স্থাপন করে রাসিক কর্তৃপক্ষ। হ্যারাে ইঞ্জিনিয়ারিং নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠান কাজ শেষ করলে এ বছরের ফেব্রুয়ারি মাসের ১১ তারিখে রাসিক মেয়র এইচএম খায়রুজ্জামান লিটন আনুষ্ঠানিকতার সাথে তা উদ্বোধন করেন।

রাজশাহী আবহাওয়া অফিসের দেয়া তথ্যমতে, রবিবার দুপুর সাড়ে ৩টা থেকে দেড় ঘণ্টাব্যাপী রাজশাহীর উপর দিয়ে ৬০ থেকে ৬৫ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া বয়ে গেছে। আর ঠিকাদারি প্রতিষ্ঠানের দাবি সেই ঝড়েই উপর গেছে পোলগুলাে।

স্থানীয়দের দেয়া তথ্যমতে, রবিবার দুপুরে ঝড় শুরুর পর কাশিয়াডাঙ্গা মােড় হতে বিলসিমলা রেল ক্রসিং পর্যন্ত ৪ দশমিক ২ কিলোমিটার সড়কের ডিভাইডারে স্থাপিত প্রজাপতি আকৃতির দৃষ্টিনন্দন ১৭৪টি সড়কবাতির পােগুলাের প্রায় ৮০টি পােল উপড়ে যায়। অনেকেই অভিযােগ করে জানিয়েছেন, পােলগুলাের পর্যাপ্ত ফাউন্ডেশন করা হয়নি। যার ফলে এগুলাে ঝড়ে উপড়ে গেছে।

এদিকে ঘটনার পর রাজশাহী সিটি কর্পোরেশনের বিদ্যুৎ বিভাগের জনবল গিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছে।

ঠিকাদারি প্রতিষ্ঠান হ্যারাে ইঞ্জিনিয়ারিং এর সত্ত্বাধিকারী আশরাফুল হুদা টিটো বলেন, ১৭৪টি পােলের মধ্যে ৪২টি পােল উপড়ে গেছে। প্রাকৃতিক দুর্যোগের কারণে এমনটা হয়েছে। ঠিকাদারি প্রতিষ্ঠান হিসেবে হ্যারাে ইন্টারন্যাশনালের এখনাে দায়িত্ব রয়েছে। আমরা এই পােলগুলাে সংস্কারের ব্যবস্থা নিব।

রাসিকের চিফ ইঞ্জিনিয়ার শরিফুল ইসলাম বলেন, আমি রাসিকে সদ্য যােগ দিয়েছি। এবিষয়ে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

তিনি আরাে বলেন, এ ধরণের কাজে ফাউন্ডেশন গভীর হওয়াটা গুরুত্বপূর্ণ। পােল উপড়ে পড়ার বিষয়টা শুনে মনে হচ্ছে ফাউন্ডেশন দুর্বল ছিল।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড