• শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ৩ বৈশাখ ১৪২৮  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

জাটকা ধরায় ১০ জেলের ২ বছরের জেল

  সারাদেশ ডেস্ক

০৪ এপ্রিল ২০২১, ২০:১৯
ছবি : দৈনিক অধিকার

মানিকগঞ্জের শিবালয়ে যমুনা নদীতে জাটকা ইলিশ ধরার দায়ে ১০ জেলেকে দুই বছর করে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

রবিবার (৪ এপ্রিল) দুপুরে শিবালয় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট বিএম রুহুল আমীন রিমন এ রায় দেন। দণ্ডপ্রাপ্তরা হলেন, পার্থ হালদার, ঝন্টু হালদার, শামীম হোসেন, দুলাল চন্দ্র, হালিম সরকার, মো. আফুর, রতন হালদার, তপন হালদার, ছয়েদুর সরকার, রবি হালদার। সাজাপ্রাপ্ত জেলেরা সবাই পার্শ্ববর্তী সিরাজগঞ্জ জেলার বিভিন্ন এলাকার বাসিন্দা।

শিবালয় থানা পুলিশেরর সহায়তায় উপজেলা মৎস অফিসার যমুনা নদীতে এ অভিযান পরিচালনা করেন। জব্দকৃত ২৭০ কেজি জাটকা বিভিন্ন এতিমখানা ও দরিদ্র মানুষের মাঝে বিতরণ করা হয়।

শিবালয় উপজেরা মৎস কর্মকর্তা মোহাম্মদ রফিকুল আলম জানান, নিষেধাজ্ঞা অমান্য করে কিছু অসাধু জেলেরা যমুনায় জাটকা শিকার করছে এমন সংবাদের ভিত্তিতে থানা পুলিশের সহাযতায় অভিযান পরিচালনা করে তাদের আটক করা হয়।

শিবালয় ইউএনও ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক রুহুল আমীন জানান, যমুনা রদীতে সরকারি আদেশ অমান্য করে জাটকা ধরায় ১০ জন জেলেকে দুইবছর করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড