• শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ৩ বৈশাখ ১৪২৮  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

সুনামগঞ্জে হাওর বাঁচাও আন্দোলনের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

  কুলেন্দু শেখর দাস, সুনামগঞ্জ

০৪ এপ্রিল ২০২১, ১৬:৫৮
সুনামগঞ্জে হাওর বাঁচাও আন্দোলনের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা
সুনামগঞ্জে হাওর বাঁচাও আন্দোলন কমিটির মতবিনিময় সভা অনুষ্ঠিত হচ্ছে (ছবি : দৈনিক অধিকার)

সুনামগঞ্জের হাওরের ফসল রক্ষা বাঁধ নির্মাণের অগ্রগতি ও হাওর বাঁচাও আন্দোলনের ৪১ সদস্যের পূর্ণাঙ্গ কেন্দ্রীয় কমিটি ঘোষণা করা হয়েছে। পরে সাংবাদিকদের সঙ্গে বিষয়টি নিয়ে একটি মতবিনিময় সভাও অনুষ্ঠিত হয়।

রবিবার (৪ এপ্রিল) দুপুরে হাওর বাঁচাও আন্দোলনের কেন্দ্রীয় কমিটির আয়োজনে শহরের কুটুমবাড়ি রেস্টুরেন্টে সভাটি অনুষ্ঠিত হয়। হাওর বাঁচাও আন্দোলনের কেন্দ্রীয় কমিটির নবনির্বাচিত সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু সুফিয়ানের সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক সালেহীন চৌধুরী শুভর সঞ্চালনায় পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেন বীর মুক্তিযোদ্ধা আবু সুফিয়ান।

কমিটিতে সুনামগঞ্জ, হবিগঞ্জ, নেত্রকোনা, মৌলভীবাজার, ব্রাক্ষ্রণবাড়িয়া, সিলেট ও কিশোরগঞ্জ এই সাতটি জেলার ৪১ জন সদস্যকে নিয়ে এই হাওর বাঁচাও আন্দোলনের পূর্নাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। পরিশেষে সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু সুফিয়ান সুনামগঞ্জ জেলার তাহিরপুরের মাটিয়ান হাওর, দক্ষিণ সুনামগঞ্জের খাই ও কাউয়াজুরী হাওরে এখনো কিছু কিছু ফসলরক্ষা বাঁধের কাজ শুরু এবং সময়সীমা পেরিয়ে গেলেও কাজ শেষ না করায় পিআইসি ও এসওদের উদাসীনতাকে দায়ী করে ক্ষোভ প্রকাশ করেন তিনি। অবিলম্বে যে সকল বাঁধের কাজ শেষ হয়নি তা দ্রুত শেষ করার দাবী জানান।

আরও পড়ুন : হারিয়ে যাচ্ছে ‘গাড়িয়াল ভাই’ ও গরু-মহিষের গাড়ি

নবগঠিত কেন্দ্রীয় কমিটির অন্যান্য সদস্যরা হলেন- কার্যকরী সভাপতি এড. স্বপন কুমার দাস রায়, সহ সভাপতি সিলেটের ফারুক মাহমুদ চৌধুরী, সুনামগঞ্জের সুখেন্দু সেন, চিত্তরঞ্জন তালুকদার, সহ সভাপতি পদে হবিগঞ্জের জাফর ইকবাল চৌধুরী, কিশোরগঞ্জের ইবাদুর রহমান, নেত্রকোনার বীর মুক্তিযোদ্ধা আলী হোসেন, মৌলভীবাজারের শাহাদাৎ হোসেন, সাধারণ সম্পাদক বিজন সেন রায়, যুগ্ম সাধারণ সম্পাদক নির্মল ভট্রচার্য্য, সাংগঠনিক সম্পাদক একে কুদরত পাশা, সিলেটের কাওসার চৌধুরী, হানিফ উল্ল্যাহ, শামীম আহমদ, অর্থ সম্পাদক আলহাজ সামছুল হক, দপ্তর সম্পাদক প্রভাষক দুলাল মিয়া, প্রচার সম্পাদক আনোয়ারুল হক, বাঁধ বিষয়ক সম্পাদক রাজু আহমদ, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মো. জাকির হোসেন, আইন বিষয়ক সম্পাদক এড. সবিতা চক্রবর্তী, নির্বাহী সদস্য সি তা চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা মালেক হোসেন পীর, এড. শহিদুজ্জামান চৌধুরী, মুক্তিযোদ্ধা হোসেন আহমদ, জালাল উদ্দিন, সিরাজুল ইসলাম, মুক্তিযোদ্ধা মহিউদ্দিন, মিসবাহুল বারী চৌধুরী লিটন, মিসবাহ উদ্দিন, অধ্যাপক তরুণ কান্তি দাস, বজলুল হাসান চৌধুরী রুহেল, ইমরানুল হক চৌধুরী, কাজী নুরুল আজিজ, আব্দুল হালিম, মানিক চন্দ, প্রদীপ পাল, ওবায়দুল হক মিলন, শহীদ নুর ও মিজানুর রহমান রিপন প্রমুখ।

ওডি/কেএইচআর

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড