• শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ৩ বৈশাখ ১৪২৮  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

বগুড়ায় নতুন করে ৪৭ জনের করোনা শনাক্ত

  আব্দুস সালাম বাবু, বগুড়া

০৪ এপ্রিল ২০২১, ১৬:১৯
ছবি : দৈনিক অধিকার

বগুড়ায় নতুন করে ৪৭ জন করোনায় শনাক্ত হওয়ায় জেলায় করোনায় আক্রান্তর সংখ্যা ১০ হাজার ৪৯৪ জন। করোনা সংক্রমনরোধে বগুড়ায় ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করছে।

রবিবার (৪ এপ্রিল) দুপুরে শহরের প্রবেশমুখে মাটিডালী মোড়ে অভিযান পরিচালনা করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আজিজুর রহমান। এ সময় শহরে চলাচলকারী সকল যানবাহন ও যাত্রীদের মাস্ক পরিধানসহ সরকারি নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানান সদর ইউএনও।

এ সময় মাস্ক না পরায় ৪ জনকে ১১শ টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত। একইসাথে জনসচেতনতা বৃদ্ধিতে পথচারীসহ যানবাহন চালকদের মাঝে মাস্ক বিতরণ করা হয়। ভ্রাম্যমাণ আদালতের পেশকার রুহুল আমিন, সদর থানার এসআই রেজাউল করিমসহ পুলিশ সদস্যরা অভিযানে অংশগ্রহণ করেন।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আজিজুর রহমান জানান, শহরের প্রবেশমুখে সকল যানবাহন ও যাত্রীদের স্বাস্থ্যবিধি মেনে চলাসহ মাস্ক পরিধান নিশ্চিত করতে অভিযান অব্যাহত থাকবে।

এদিকে বগুড়ায় গত ২৪ ঘন্টায় ৩০৬টি নমুনার ফলাফলে নতুন করে ৪৭ জন করোনায় শনাক্ত হয়েছেন। শনাক্তের হার ১৫ দশমিক ৩৫ শতাংশ। একই সময়ে সুস্থ হয়েছেন ৬ জন। নতুন আক্রান্তদের মধ্যে সদরের ৩৯ জন, শাজাহানপুর ৩ জন, আদমদীঘি ২জন এবং বাকি ৩ জন শেরপুর, কাহালু ও শিবগঞ্জের বাসিন্দা। রবিবার সকালে এসব তথ্য নিশ্চিত করেছেন ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন।

তিনি জানান, ৩ এপ্রিল শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালের পিসিআর ল্যাবে ২৮২টি নমুনায় ৪১ জনের পজিটিভ এবং টিএমএসএস মেডিকেল কলেজের ২৪টি নমুনার মধ্যে ৬ জনের পজিটিভ এসেছে। জেলায় করোনায় আক্রান্ত ১০ হাজার ৪৯৪ জন এবং সুস্থ ৯ হাজার ৮৪৭ জন, মৃত্যু ২৬৪ জন, চিকিৎসাধীন ৩৮৩ জন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড