• শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ৩ বৈশাখ ১৪২৮  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে গ্রামবাসীর মানববন্ধন

  হারুন আনসারী, ফরিদপুর

০৪ এপ্রিল ২০২১, ১৩:১৮
শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে গ্রামবাসীর মানববন্ধন
শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মানববন্ধন (ছবি : দৈনিক অধিকার)

ফরিদপুরের সদর উপজেলার কৈজুরি ইউনিয়নের বিলনালিয়া গ্রামে একজন সহকারী শিক্ষা কর্মকর্তার (এটিও) বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (৪ এপ্রিল) সকালে পশ্চিম বিলনালিয়া বাজারে অনুষ্ঠিত এ কর্মসূচিতে শতাধিক গ্রামবাসী অংশ নেন। জানা যায়, একজন দরিদ্র কারখানার শ্রমিকের ঘরসহ জমি দখলের প্রতিবাদে এ মানববন্ধন করা হয়।

সমাবেশে কৈজুরি ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের সদস্য মো. নুরুদ্দিন মোল্যার সভাপতিত্বে বক্তব্য দেন ভুক্তভোগী শ্রমিক- শেখ আব্দুল কুদ্দুস, তার স্ত্রী মরিয়াম বেগম, মেয়ে সামিয়া আক্তার প্রমুখ।

তারা অভিযোগ করেন, সহকারী শিক্ষা কর্মকর্তা মমিন শেখ থানায় একটি মিথ্যা অভিযোগ করে দরিদ্র শ্রমিক কুদ্দুস শেখ ও তার স্ত্রীকে পুলিশ দিয়ে ধরিয়ে রাতের আঁধারে তার বাড়ির টিনের বেড়াসহ মালামাল লুট করে নেন। পরে পুলিশ সুপারের হস্তক্ষেপে কুদ্দুস শেখের বাড়ি দখলমুক্ত করা হয়। কিন্তু এ ঘটনায় থানায় মামলা করতে গেলেও মামলা নেয়া হয়নি।

তারা বলেন, ১০ বছর আগে কোচিং সেন্টারের জন্য ওই ঘরটি ভাড়া নেন মোমিন শেখ। এরপর থেকেই তিনি দরিদ্র কুদ্দুস শেখের জমিটি নেয়ার চেষ্টা চালাচ্ছেন। এছাড়া তারা মোমিন শেখের বিরুদ্ধে হালটের নালা ভরাট করে দখল ও বিলনালিয়া গরুর হাটের বড় একটি রেইনট্রি গাছ কাটাসহ আরো নানা অভিযোগ করেন। তারা এর সুষ্ঠু তদন্ত সাপেক্ষে বিচার দাবি করেন।

এ ব্যাপারে মোমিন শেখ বলেন, কুদ্দস শেখের মামাদের নিকট হতে আমি ২০ শতক জমি কিনেছি যা সে দখল করে আছে। এ ব্যাপারে আদালতে মামলা করেছি। এখন তারা আত্মভয়ে এসব করছে।

এছাড়া গরুর হাটটি তার পৈত্রিক সম্পত্তির উপরে অবস্থিত দাবি করে তিনি বলেন, এলাকার একটি সংঘবদ্ধ চক্র গত কয়েক বছর ক্ষমতার প্রভাব খাটিয়ে হাটটি চালাচ্ছে। এখন আমি সেখানে যাওয়ায় তারা এসব অপপ্রচার করছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড