• মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ৩০ চৈত্র ১৪২৭  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

সেনাবাহিনীর উদ্যোগে রঞ্জনের স্বপ্ন পূরণ

  আল-মামুন, খাগড়াছড়ি

০৩ এপ্রিল ২০২১, ১৮:২৬
সেনাবাহিনীর উদ্যোগে রঞ্জনের স্বপ্ন পূরণ
রঞ্জনের ঘর তুলে দিলেন সেনাবাহিনী (ছবি : দৈনিক অধিকার)

খাগড়াছড়িতে প্রতিবন্ধী প্রিয় রঞ্জন চাকমার অনেক দিনের স্বপ্ন ছিল একটি ঘরের। রোদে পুড়ে, বৃষ্টিতে ভিজে কাটছিল পরিবারটি জীবন। আর বিষয়টি জানতে পেরে প্রতিবন্ধী প্রিয় রঞ্জন চাকমার স্বপ্ন পূরণ করলো বাংলাদেশ সেনাবাহিনীর খাগড়াছড়ির সদর সেনা জোন।

শনিবার (৩ এপ্রিল) রঞ্জন চাকমাকে দুপুরে পার্বত্য জেলা খাগড়াছড়ির পানছড়ি উপজেলার দুর্গম কুঞ্জরাম পাড়া এলাকায় তিন কক্ষ বিশিষ্ট টিন সেটের ঘরের চাবি তুলে দেন জোন অধিনায়ক লে. কর্ণেল জাহিদুল ইসলাম। প্রায় ২ লাখ টাকা ব্যয়ে রঞ্জন চাকমাকে গৃহ নির্মাণ করে দেওয়া হয়।

এ সময় প্রধান অতিথি হিসেবে ঘর উদ্বোধনকালে জোন অধিনায়ক লে. কর্ণেল জাহিদুল ইসলাম বলেন, পাহাড়ে সেনাবাহিনী সকল ধর্ম-বর্ণ, গোষ্ঠীর জীবনমান উন্নয়নে কাজ করছে পার্বত্য জেলায়। একইসাথে এলাকার শান্তি, সম্প্রীতি ও উন্নয়নের পাশাপাশি সকলের সৌহার্দ্যপূর্ণ পরিবেশে বজায় রাখতে বাংলাদেশ সেনাবাহিনী সব সময় বদ্ধপরিকর।

তিনি আরও বলেন, শুধু তাই নয় সরকারের উন্নয়নমূলক সকল কাজের সহায়তার পাশাপাশি পার্বত্য জেলাকে শান্তির নিবাস গড়তে সেনাবাহিনী কাজ করে যাচ্ছে।

এ সময় তিনি সকলের প্রতি করোনা পরিস্থিতি মোকাবেলায় সরকারি নির্দেশনা মেনে চলার আহবান জানান। পরে এলাকাবাসীর খোঁজ খবর নিয়ে অসচ্ছল আরও ৩টি পরিবারকে ঘর নির্মাণসহ বিশুদ্ধ পানি সরবরাহ নিশ্চিত ও সোলার সিস্টেম ব্যবস্থা করে দেয়ার আশ্বাস দেন।

এর আগে ফিতা কেটে উদ্বোধন করে তিন কক্ষ বিশিষ্ট ঘরের উদ্বোধন করে তা পরিদর্শন করেন জোন অধিনায়ক। উদ্বোধনকালে এলাকার জনপ্রতিনিধি, হেডম্যান-কার্বারী, স্থানীয় রাজনৈতিক দলের গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

সদর জোনের এ্যাডজুট্যান্ট ক্যাপ্টেন সাফিন আল সাইফ পলক জানান, মানবিক দিক বিবেচনা করে খাগড়াছড়ি রিজিয়নের আওতাধীন সদর জোনের উদ্যোগে প্রতিবন্ধী ব্যক্তিকে ২ লাখ টাকা ব্যায়ে টিনশেড ঘরটি নির্মাণ করে দেয়া হয়েছে। ভবিষ্যতেও মানবতার সেবায় সেনাবাহিনীর এ ধরণের কার্যক্রম অব্যাহত থাকবে।

এদিকে সেনাবাহিনীর এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছে উপকারভোগী প্রতিবন্ধী প্রিয় রঞ্জন চাকমাসহ স্থানীয় লোকজন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড