• শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ৩ বৈশাখ ১৪২৮  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

খোকসায় ভেজাল গুড়ের কারখানায় অভিযান

  ওবাইদুর রহমান আকাশ, খোকসা (কুষ্টিয়া)

০৩ এপ্রিল ২০২১, ১৬:২৯
ছবি : দৈনিক অধিকার

কুষ্টিয়ার খোকসায় একটি গুড়ের কারখানায় অভিযান চালিয়ে ভেজাল গুড় তৈরির কাঁচামাল জব্দ, কারখানার মালিক ও তার ভাইকে জেল জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় ওই কারখানা মালিক দিলীপ বিশ্বাস ষষ্ঠীকে একলাখ টাকা জরিমানা ও তার ভাই রাজকুমার বিশ্বাসকে অনাদায়ে ১ মাসের কারাদণ্ড দেওয়া হয়।

শনিবার (৩ এপ্রিল) দুপুরে খোকসা পৌর এলাকার ডাকবাংলা রোড়ে এ অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) ইছাহক আলী।

তিনি বলেন, ভোক্তা অধিকার সংরক্ষন আইন ২০০৯ এর ৪৩ ধারায় একজনকে জরিমানা এবং অন্যজনকে একমাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে। এ ব্যাপারে মামলা রজু করা হয়েছে, যার নম্বর ৭। কারখানা থেকে নিম্ন মানের চিনি, ফিটকিরি ও বিভিন্ন ধরনের ক্ষতিকর কেমিকেলসহ প্রচুর পরিমাণ ভেজাল গুড় জব্দ করা হয়। পরে ভেজাল গুড় তৈরির এসব উপকরণ ধ্বংস করা হয়।

দীর্ঘদিন যাবৎ চক্রটি উপজেলার বিভিন্ন এলাকায় আখের ভেজাল গুড় তৈরি করে দেশব্যাপী বাজারজাত করে আসছে। গত বছরের মাঝামাঝি সময়ে এদের একাধিক কারখানায় অভিযান চালিয়ে আটক করে পুলিশ। তাদের বিরুদ্ধে ভেজাল খাদ্যদ্রব্য উৎপাদনের অভিযোগে ১৯৭২ এর বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করা হয়। মামলাটি বিচারাধীন রয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড