• বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ২ বৈশাখ ১৪২৮  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

জামালপুরে শহীদ মুজিবর রহমানের স্মরণে দোয়া মাহফিল

  তানভীর আহমেদ হীরা, জামালপুর

০৩ এপ্রিল ২০২১, ১৩:৫১
আলোচনা সভা ও দোয়া মাহফিল
বীর মুক্তিযোদ্ধা শহীদ মুজিবর রহমানের স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ছবি : দৈনিক অধিকার

জামালপুরের সরিষাবাড়ী উপজেলায় বীর মুক্তিযোদ্ধা শহীদ মুজিবর রহমানের স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২ এপ্রিল) দুপুরে উপজেলার সোলার পাওয়ার প্লান্টের কার্যালয়ে এই স্মরণসভার আয়োজন করা হয়। শহীদ শিশু মুক্তিযোদ্ধা মজিবর রহমানের ভাগিনা ইঞ্জিনিয়ার আনোয়ারুল কবীর সরকার সভার সঞ্চালনার দায়িত্বে ছিলেন। এছাড়া সভায় সভাপতিত্ব করেন উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মোফাজ্জল হোসেন।

স্মরণসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন পাঠান। এছাড়া বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, টাঙ্গাইল জেলার ঘাটাইল উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের বীর মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন (অব.) আব্দুল কাদের, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড, মধুপুর এর সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান, শহীদ মজিবর রহমানের বোন আম্বিয়া বেওয়াসহ জামালপুর, ময়মনসিংহ, টাঙ্গাইল জেলার মুক্তিযোদ্ধা, সাংবাদিক ও সুধিজন।

উপজেলা মুক্তিযোদ্ধা সংসদে শহীদ হিসেবে নাম থাকলেও রাষ্ট্রীয় তালিকায় নেই শহীদ ‍মুজিবর রমানের নাম। তাই সভায় মুক্তিযোদ্ধাদের পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে মুজিব শতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে শহীদ মুজিবর রহমানকে রাষ্ট্রীয়ভাবে শহীদ মুক্তিযোদ্ধা হিসেবে তালিকায় অন্তর্ভুক্ত করার দাবি জানান।

পরে দেশের সকল শহীদ মুক্তিযোদ্ধা ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মরণে দোয়াসহ প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করা হয়।

আরও পড়ুন : গাজীপুরে ইয়াবাসহ যুবক আটক

উল্লেখ্য, শহীদ বীর মুক্তিযোদ্ধা মুজিবর রহমান অষ্টম শ্রেণিতে পড়াবস্থায় ভারতে প্রশিক্ষণ নিয়ে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন। তিনি ১৯৭১ সালে ৫ আগস্ট সকালে পাকিস্তান হানাদার বাহিনীর সাথে তুমুল গোলাগুলির সময় একটি গুলি তার পেটে লাগলে মাটিতে লুটিয়ে পরার কিছুক্ষণের পরেই শহীদ হয়েছিলেন। পরে টাঙ্গাইল জেলার ঘাটাইল উপজেলার চাপড়ী গ্রামের লোকমান মিয়ার বাঁশঝাড়ের নির্জন স্থানে কয়েকজন মুক্তিযোদ্ধা তার দাফন সম্পন্ন করেন। স্বাধীনতার দীর্ঘ ৫০ বছর পর শহীদ মুজিবুর রহমানের কবর খুঁজে পাবার পরপরেই পরিবারে পক্ষ থেকে নিশ্চিহ্ন কবরটি সংরক্ষণ করা হয়।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড