• মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ৩০ চৈত্র ১৪২৭  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

হাসপাতালের সেবারমান নিয়ে হবিগঞ্জ উপজেলা চেয়ারম্যানের ক্ষোভ

  মো. কাউছার আহমেদ, হবিগঞ্জ

০৩ এপ্রিল ২০২১, ১১:৩৩
মোতাচ্ছিরুল ইসলাম
হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সদস্য ও হবিগঞ্জ সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোতাচ্ছিরুল ইসলাম (ছবি : দৈনিক অধিকার)

২৫০ শয্যা বিশিষ্ট হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালের সেবারমান নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সদস্য ও হবিগঞ্জ সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোতাচ্ছিরুল ইসলাম।

শুক্রবার (২ এপ্রিল) বিকালে হাসপাতাল পরিদর্শনে গিয়ে তিনি এই ক্ষোভ প্রকাশ করেন।

মোতাচ্ছিরুল ইসলাম বলেন, ২৫০ শয্যা এই হাসপাতালে ভর্তি রোগীদের প্রায় ২ বছর ধরে বাহির থেকে (প্রাইভেটে) এক্স-রে করতে হচ্ছে। হাসপাতালের ২টি মেশিনই অকেজো। প্রায় ১ বছর পূর্বে নতুন ডিজিটাল এক্স-রে মেশিন হাসপাতালে সরবরাহ করা হলেও রহস্যজনক কারণে এখন পর্যন্ত মেশিনটি রোগীদের কল্যানে ব্যবহার করা হচ্ছে না। আলট্টাসনোগ্রাম মেশিনটি নষ্ট প্রায় ২ বছর যাবৎ।

তিনি বলেন, রোগীদের নিম্নমানের খাবার সরবরাহ করা হচ্ছে। যাও সরবরাহ করা হয় তাও প্রয়োজনের তুলনায় অপ্রতুল।প্রতিদিন যেখানে ২৫০ জন রোগীর খাবার সরবরাহের কথা সেখানে পরিদর্শনেকালে তিনি পান মাত্র ১৩৩ জনের খাবার পরিবেশন করা হচ্ছে। জিজ্ঞেস করলে সংশ্লিষ্টরা কোন সদোত্তর দিতে পারেনি।

হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির এই সদস্য আরও বলেন, মহামারী করোনা ভাইরাস থেকে সু-রক্ষার জন্য স্বাস্থ্য বিধি মেনে চলার নির্দেশনা থাকলেও চিকিৎসা সেবা প্রদান কালে স্বাস্থ্য বিধি মানা হচ্ছে না।

মোতাচ্ছিরুল ইসলাম জানান, চিকিৎসা কাজে ব্যবহৃত তুলা, জিবানু নাশক প্রভিসেফ সহ জরুরী চিকিৎসাকে ব্যবহৃত সামগ্রী দীর্ঘদিন যাবৎ সরবরাহ করা হচ্ছে না বলে সিনিয়র স্টাফ নার্স হিমাংশু জানিয়েছেন। এছাড়া রোগীর ভর্তি ফরম প্রায় ৬ মাস যাবৎ সরবাহ না করায় সাদা কাগজে লিখে ভর্তি করা হচ্ছে রোগী। আধুনিক হাসপাতালের চিকিৎসা কার্যক্রমের এমন দুর্ববস্থা দেখে হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সদস্য মোতাচ্ছিরুল ইসলাম ক্ষোভ প্রকাশ করে দ্রুততম সময়ের মধ্যে এসব সমস্যা সমাধান করবেন বলে উপস্থিত রোগীসহ সবাইকে আশ্বস্থ করেন।

ওডি/

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড