• শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ৩ বৈশাখ ১৪২৮  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

নিষেধাজ্ঞা অমান্য করে পারকি সৈকতে পর্যটকের ঢল

  জাহাঙ্গীর আলম, আনোয়ারা (চট্টগ্রাম)

০২ এপ্রিল ২০২১, ২০:১১
নিষেধাজ্ঞা অমান্য করে পারকি সৈকতে শতশত পর্যটক (ছবি : দৈনিক অধিকার)

সরকারের স্বাস্থ্যবিধি ও ১৮ দফা সিদ্ধান্ত অমান্য করে চট্টগ্রামের আনোয়ারা পারকি সৈকতে পর্যটকের ঢল নেমেছে। করোনার দ্বিতীয় পর্যায়ে দেশের সার্বিক পরিস্থিতির অবনতি হলে বৃহস্পতিবার করোনা পরিস্থিতি মোকাবেলায় জনসমাগম রোধে পর্যটন কেন্দ্রগুলো বন্ধ রাখাসহ ১৮ দফা সিদ্ধান্ত জানিয়ে গণবিজ্ঞপ্তি জারি করে সরকার। চট্টগ্রাম প্রশাসনের পক্ষ থেকে সারাদেশের মতো ১ এপ্রিল হতে ১৪ এপ্রিল পর্যন্ত পারকি সমুদ্র সৈকতে পর্যটকদের ভ্রমণের উপর নিষেধাজ্ঞা জানানো হয়েছে।

শুক্রবার (২ মার্চ) বিকালে সরেজমিনে গিয়ে দেখা যায়, পারকি বাজারের ব্রিজ ও সৈকতের প্রবেশ মুখে সাদা পোশাকে পুলিশ চেকপোস্ট বসিয়ে পর্যটকদের কিছু গাড়ি ফিরিয়ে দিচ্ছে। কিন্তু সৈকতের চরে প্রবেশ করে দেখা যায়, শতশত পর্যটক পারকি সৈকতে ঘুরাফেরা করছে। এ সময় পর্যটকদের স্বাস্থ্যবিধি কিংবা মাস্ক ব্যবহার করতেও দেখা যায়নি। সৈকতে পুলিশের নজরদারিও দেখা যায়নি।

পটিয়া থেকে স্ব-পরিবারে বেড়াতে আসা সাইফুল জানায়, স্বাস্থ্যবিধি তো কোথাও নেই। পর্যটন এলাকায় দিয়ে কী হবে! নিষেধাজ্ঞার বিষয়ে প্রশ্ন করা হলে তিনি বিষয়টি জানেন না বলে জানান।

কর্ণফুলী থানার বন্দর পুলিশ ফাঁড়ির ইনচার্জ আবদুর রহিম জানান, পারকি সৈকতে পুলিশ একদিক দিয়ে প্রবেশে বাঁধা দিলেও চারদিক দিয়ে প্রবেশ করা যায়। তাই পর্যটক আটকাতে সমস্যায় পড়ছে পুলিশ।

আনোয়ারা উপজেলা নির্বাহী অফিসার শেখ জোবায়ের আহমেদ জানান, করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের জারিকৃত ১৮ দফা সিদ্ধান্ত জনগণকে মহামারি থেকে রক্ষা করার জন্য। মানুষ যদি সরকারের এই নিষেধাজ্ঞা না মানে সেটা নিজেরাই ভুল করবে। সরকারের সিদ্ধান্ত বাস্তবায়নে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড