• বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ১ বৈশাখ ১৪২৮  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুলাউড়ায় হেফাজতে ইসলামের বিক্ষোভ

  এস আর অনি চৌধুরী, কুলাউড়া

০২ এপ্রিল ২০২১, ১৭:২০
ছবি : দৈনিক অধিকার

দেশব্যাপী ২০ জন মাদরাসার ছাত্র ও মুসল্লিকে গুলিবিদ্ধ করে শহীদ করার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে কুলাউড়ায় বিক্ষোভ কর্মসূচি পালন করেছে হেফাজতে ইসলামের নেতাকর্মীরা।

শুক্রবার (২ এপ্রিল) বাদ জুমা কুলাউড়া উপজেলার হাজিপুর ইউনিয়নের কটারকোনা বাজারে শায়খুল হাদিস মাও. হাফিজ শুয়াইব আহমদের সভাপতিত্বে ও মাও. মাহদী হাসানের সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন মাও. আলতাফুর রহমান পিরেরবাজারী, মাও. আব্দুল মঈন আদিল, মাও. শামছুল ইসলাম, মাও. সিরাজুল ইসলাম, মাও. বেলাল হাসান, মাসুম আহমদ সুমন প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, দেশব্যাপী শান্তিপূর্ণ আন্দোলনে ২০ জন ছাত্র ও মুসল্লিদের যারা গুলিবিদ্ধ করে শহীদ করেছে তাদেরকে আইনের আওতায় এনে শোকসন্তপ্ত পরিবারকে ক্ষতিপূরণ, আহতদের সুচিকিৎসা দিতে হবে ও আন্দোলনকারীদের উপর থেকে সকল মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে।

এ দাবি বাস্তবায়িত না হলে কেন্দ্রীয় সিদ্ধান্ত মোতাবেক তাদের আন্দোলন অব্যাহত থাকবে বলে জানান বক্তারা।

এদিকে হেফাজতের আজকের বিক্ষোভ সমাবেশে কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য কঠোর অবস্থানে ছিল পুলিশ। জুমার আগ মুহূর্ত থেকে কটারকোনা বাজারে কুলাউড়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সাদেক কাওসার দস্তগীরের নেতৃত্বে কুলাউড়া থানার ওসি বিনয় ভূষণ রায় ও ওসি (তদন্ত) আমিনুল ইসলামসহ থানার বিপুল সংখ্যক পুলিশ সেখানে অবস্থান নেয়।

কুলাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিনয় ভূষণ রায় দৈনিক অধিকারকে জানান, হেফাজতের সমর্থকরা বিক্ষোভে কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে সে জন্য পুলিশ আগ থেকেই সেখানে অবস্থান করছিল।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড