• বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ২ বৈশাখ ১৪২৮  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

কাশিয়ানীতে পাগলের চিকিৎসা মেলেনি

  আমির হামজা, গোপালগঞ্জ

০২ এপ্রিল ২০২১, ১২:৫৪
পাগল
গুরুতর আহত এক পাগল (ছবি : দৈনিক অধিকার)

গোপালগঞ্জের কাশিয়ানীতে গুরুতর আহত এক পাগলের চিকিৎসা মেলেনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। প্রাথমিক চিকিৎসা দিয়ে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে তাকে। এতে ক্ষুব্ধ হয়েছে স্থানীয়রা।

বৃহস্পতিবার (১ এপ্রিল) রাতে এ ঘটনা ঘটে। যদিও তখনো তিনি অচেতন ছিলেন এবং তার পা দিয়ে রক্ত ঝরছিল।

স্থানীয়রা জানান, কাশিয়ানী উপজেলার ভাটিয়াপাড়া রেলওয়ের উড়াল সেতুর নিচে অজ্ঞাত এক পাগলকে পিটিয়ে গুরুতর আহত করে রফিকুল ইসলাম (২৭)। তিনি গোপালগঞ্জ সদরের কাজুলিয়া গ্রামের আব্দুল ওয়াদুদ দাড়িয়ার ছেলে এবং পিংগলিয়া দক্ষিণ-পূর্ব পাড়া বাইতুন নূর জামে মসজিদের ইমাম হিসেবে কর্মরত।

এলাকাবাসী পাগলকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে কাশিয়ানী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে দায়সারা ভাবে চিকিৎসা প্রদান করে ভ্যানে ফেলে রেখেছে বলে অভিযোগ করেন স্থানীরা।

হাসপাতাল গেইটের চায়ের দোকানদার রফিকুল ইসলাম মন্টু বলেন, "পাগল হলিও সে মানুষ। তারে চিকিৎসা দিতি হবে। এইডা ডাক্তার সাব ঠিক করি নাই। আমি এর বিচার চাই।"

কর্তব্যরত চিকিৎসক ডা. আবরার নাদিম বলেন, আমি তাকে প্রাথমিক চিকিৎসা দিয়েছি। অভিভাবক না থাকায় তাকে ভর্তি করা সম্ভব হয়নি।

কাশিয়ানী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভারপ্রাপ্ত আবাসিক মেডিকেল অফিসার ওমর আলী বলেন, কর্তব্যরত চিকিৎসক যথাযথ ব্যবস্থা গ্রহণ করতে পারেননি। তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে ব্যবস্থা গ্রহণ করতে পারতেন।

কাশিয়ানী উপজেলা নির্বাহী অফিসার রথীন্দ্র নাথ রায় বলেন, পাগল হলেও তাকে চিকিৎসা সেবা দিতে হবে। আমি হাসপাতাল কর্তৃপক্ষের সাথে কথা বলে এ বিষয়ে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছি।

আরও পড়ুন : প্রতিবন্ধী সন্তানদের নিয়ে আহমদের ...

এদিকে পেটানোর দায়ে রফিকুল ইসলামকে আটক করার বিষয়ে কাশিয়ানী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আজিজুর রহমান জানান, একজন পাগলকে মারধরের খবর পেয়ে ঘটনাস্থলে একজন অফিসারকে পাঠাই। পাগলকে মারধর করায় উত্তেজিত জনগণ ইমামকে মারতে উদ্যত হলে তাদের হাত থেকে ইমামকে উদ্ধার করে পুলিশ ইমামকে থানায় নিয়ে আসে।

ওডি/এএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড