• বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ১ বৈশাখ ১৪২৮  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

উখিয়ায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ৩ রোহিঙ্গার মৃত্যু

  এম. সালাহ উদ্দিন আকাশ, উখিয়া (কক্সবাজার)

০২ এপ্রিল ২০২১, ০৯:৪৮
রোহিঙ্গা ক্যাম্পে অগ্নিকাণ্ড
রোহিঙ্গা ক্যাম্পে অগ্নিকাণ্ড। (ছবি : দৈনিক অধিকার)

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন কুতুপালং বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ৩ রোহিঙ্গার মৃত্যুর খবর পাওয়া গেছে।

বৃহস্পতিবার (১ এপ্রিল) দিবাগত রাত আড়াই টার দিকে কুতুপালং বাজারে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়।

স্থানীয়রা জানান, কুতুপালং বাজারে রাত আড়াই টার দিকে হঠাৎ বকতিয়ার মার্কেটের একটি কাপড়ের দোকানে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ব্যবসায়ী ও স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে কাজ করার কিছুক্ষণের মধ্যেই উখিয়া ফায়ার সার্ভিসও তাদের সাথে যোগ দেয়। ভোর সাড়ে ৫ টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। ততক্ষণে প্রায় ৭ টি কাপড়ের দোকান আগুনে পুড়ে যায় এবং দোকানে কর্মরত ৩ জন রোহিঙ্গার মৃত্যু হয়।

কুতুপালং বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি ও স্থানীয় ইউপি সদস্য হেলাল উদ্দিন বলেন, রাত ৩টার দিকে কুতুপালং বাজারে অগ্নিকাণ্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হয়। অগ্নিকাণ্ডে ৭টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে, প্রায় ২০ টি দোকানে ক্ষয়ক্ষতি হয়েছে এবং ৩ জন রোহিঙ্গা মারা গেছেন।

উখিয়া ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার এমদাদুল হক জানান, কুতুপালং বাজারে অগ্নিকাণ্ডের খবর পেয়ে দ্রুততার সাথে ঘটনাস্থলে যান। এতে ৭টি দোকান পুড়ে গেছে এবং প্রায় ২০টি দোকান ক্ষতিগ্রস্ত হয়েছে। দোকানে কর্মরত বালুখালী ১০নং রোহিঙ্গা ক্যাম্পের ফয়েজুল ইসলাম, আনসার উল্লাহ ও আয়াজ উল্লাহর মৃতদেহ উদ্ধার করা হয়। তাৎক্ষণিকভাবে ক্ষয়ক্ষতি ও আগুনের সূত্রপাত সম্পর্কে কিছু বলা যাচ্ছে না।

উল্লেখ্য, গত ২২ মার্চ বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে অগ্নিকাণ্ডের ঘটনায় ১১ জন নিহত ও আহত হয় ৪শ জনের অধিক। ১০ হাজারের অধিক বসতি পুড়ে যায়।

ওডি/জেআই

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড