• মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ৩০ চৈত্র ১৪২৭  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভৈরবে ৪ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা

  নাজির আহমেদ আল-আমিন, ভৈরব

০১ এপ্রিল ২০২১, ২২:২৬
জরিমানা
ছবি : দৈনিক অধিকার

কিশোরগঞ্জের ভৈরবে নিম্নমানের বীজ, কীটনাশক ও সারের দোকানে অভিযান চালিয়ে ৪ প্রতিষ্ঠানকে ৮৫ হাজার টাকা অর্থদণ্ড করেছে ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার (১ এপ্রিল) দুপুরে ভৈরব বাজারে এ অভিযান পরিচালনা করেন।

অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নির্বাহী কর্মকর্তা লুবনা ফারজানা। এ সময় ভ্রাম্যমাণ আদালতকে সহযোগিতা করেন উপজেলা কৃষি কর্মকর্তা আকলিমা আক্তার ও ভৈরব থানা পুলিশের সদস্যরা।

অভিযান সূত্রে জানা যায়, কৃষকদের অভিযোগের ভিত্তিতে ভৈরব থেকে বিভিন্ন বীজ, কীটনাশক ও সারের নমুনা সংগ্রহ করা হয়। পরবর্তীতে এই বীজ, কীটনাশক ও সার ঢাকার খামার বাড়ি ল্যাবে পরীক্ষার জন্য পাঠানো হয়। ল্যাবের পরীক্ষা শেষে করলা, শসা, লাউ এর বীজ নিম্নমানের পাওয়া যায় এবং সারে যে পরিমাণ জিংক ও সালফার ছিল শূন্যের কোটায়। এই ফলাফলের ভিত্তিতে বৃহস্পতিবার পৌর শহরের ভৈরব বাজারে অভিযান পরিচালনা করে ভৈরব বীজ ভাণ্ডারের মালিক রমজান মিয়াকে ২০ হাজার টাকা, কৃষক বীজ ভাণ্ডারের মালিক শহীদ মিয়াকে ২৫ হাজার টাকা ও কীটনাশকের দোকান পুষ্প এন্টারপ্রাইজে মালিক কামাল মিয়াকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া কোহিনুর সারে সালফার ও জিংক এর পরিমাণ নিম্নমানের থাকায় শাওন মিয়াকে ৩০ হাজার টাকা অর্থদণ্ড করা হয়।

এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা লুবনা ফারজানা বলেন, খাদ্য নির্ভর এ দেশে ভৈরবের কৃষকদের অভিযোগের ভিত্তিতে নিম্নমানের বীজ, কীটনাশক ও সারের দোকানে অভিযান পরিচালনা করা হয়। এসময় ভৈরবের ৪টি ব্যবসা প্রতিষ্ঠানকে ৮৫ হাজার টাকা অর্থদণ্ড করা হয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড