• বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ১ বৈশাখ ১৪২৮  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনা সচেতনতায় রাঙামাটিতে পুলিশের মাইকিং

  এম. কামাল উদ্দিন, রাঙামাটি

০১ এপ্রিল ২০২১, ২০:১৯
রাঙামাটি
রাঙামাটিতে করোনা সচেতনতায় মাইকিং করছে জেলা পুলিশ (ছবি : দৈনিক অধিকার)

রাত আটটায় জরুরী সেবা ছাড়া সকল প্রকার দোকানপাট বন্ধ ও ১৪ দিন পর্যটন স্পট গুলো বন্ধ ঘোষণা করেছেন রাঙামাটি জেলা প্রশাসক মো. মিজানুর রহমান।

এদিকে জেলা পুলিশের পক্ষ হতে করোনা সচেতনতায় জেলা শহর জুড়ে মাইকিং করা হয়েছে। বুধবার বিকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ের ভিডিও কনফারেন্সিং শেষে এসব কথা বলেন জেলা প্রশাসক মো. মিজানুর রহমান।

করোনা মোকাবেলায় মাস্ক পরা শতভাগ নিশ্চিত করা, সামাজিক অনুষ্ঠান নিষিদ্ধ, সকল যানবাহনে অর্ধেক যাত্রী বহন করা, পর্যটন স্পটগুলো বন্ধ রাখা, সামাজিক দূরত্ব বজায় রাখাসহ রাত আটটায় দোকানপাট বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত গৃহীত হয়। সরকারের বেধে দেওয়া ১৮ দিকনির্দেশনা মেনে চলতে সবাই আহ্বান জানান স্থানীয় প্রশাসন।

বৃহস্পতিবার সকালে করোনা সচেতনতায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট, জেলা পুলিশ, জেলা তথ্য বিভাগ, জেলা স্বাস্থ্য বিভাগকে মাঠ পর্যায়ে কাজ করতে দেখা গেছে।

এদিকে জেলার লংগদু, বাঘাইছড়ি, জুরাছড়ি, বিলাইছড়ি, নানিয়ারচর, বরকল, রাজস্থলী, কাউখালী, কাপ্তাই ও রাঙামাটি সদর উপজেলার ইউএনও এবং ভারপ্রাপ্ত কর্মকর্তাগণ করোনা সচেতনতায় নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। তারা প্রতিদিন মাঠ পর্যায়ে জনগণকে সচেতন করতে মাস্ক বিতরণসহ নানান কর্মসূচি পালন করছেন। সবার একটাই লক্ষ্য ও উদ্দেশ্য- করোনা প্রতিরোধ করা।

বৃহস্পতিবার সকাল থেকে রাঙামাটি শহরে বাস ও সিএনজি অর্ধেক যাত্রী নিয়ে চলাচল করতে শুরু করেছে। এতে বিপাকে পড়েছে যানবাহন মালিক ও চালকরা। সিএনজি চালক ও বাস চালকরা বলছে যাত্রীদের সাথে ঝগড়া করে ভাড়া আদায় করতে হয়। অনেক যাত্রী এ আইন মানতে রাজি নয়।

এদিকে ১৪ দিনের জন্য পর্যটন স্পটগুলো বন্ধ করে দেওয়ায় বিপাকে পড়েছে আবাসিক হোটেল মালিক ব্যবসায়ীরা। তারা বলছে গত বছরের করোনাকালীন ব্যবসায়িক ক্ষতি কাটিয়ে উঠতে না উঠতে ফের পর্যটন খ্যাতের ব্যবসা বন্ধ করে দেওয়া হয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড