• মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ৩০ চৈত্র ১৪২৭  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনার উচ্চ ঝুঁকিপূর্ণ জেলা নীলফামারী

  মামুনুর রশিদ মিঠু, নীলফামারী

০১ এপ্রিল ২০২১, ১৭:৫২
করোনা
ছবি : দৈনিক অধিকার

দ্বিতীয় ঢেউয়ে মার্চ মাসে উচ্চ ঝুঁকিপূর্ণ জেলা হিসেবে ঘোষিত হয়েছে উত্তরের জেলা নীলফামারী। তবে জেলাটির কোথাও মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি, নেই সামাজিক নিরাপদ দূরত্ব আর মাস্ক পড়ার বালাই।

কেউ কেউ মাস্ক পড়লেও তা শোভা পাচ্ছে থুতনিতে। যাত্রীবাহী বাস, অটোবাইক, রিক্সা, হাট-বাজার, হোটেল রেস্তোরা আর পশুর হাটে কোথাও মানা হচ্ছে না সামাজিক নিরাপদ দূরত্ব। নেই হাত ধোয়ার কোন ব্যবস্থাও।

এসব কারণে নীলফামারীকে উচ্চ ঝুঁকিপূর্ণ জেলা হিসেবে ইতোমধ্যে ঘোষণা করেছে স্বাস্থ্য বিভাগ। গত জানুয়ারিতে করোনা রোগী সনাক্ত হয় ১৯ জন, ফেব্রুয়ারিতে তা কমে নেমে আসে ৮জনে। মার্চ মাসে বিভিন্ন সামাজিক অনুষ্ঠান বেড়ে যাওয়া, দর্শনীয় স্থানগুলো উন্মুক্ত করে দেয়া, স্বাস্থ্যবিধি মানা প্রবণতা আর মাস্ক পড়ার ক্ষেত্রে শিথিলতার কারণে ৪৩৮জনের নমুনা পরীক্ষা করে ৬১জনের শরীরে করোনা সনাক্ত করা হয়েছে। এর মধ্যে মারা গেছে ৩জন।

করোনা নিয়ন্ত্রণে আনতে ইতোমধ্যে ৬০হাজার ডোজ প্রয়োগ করা হয়েছে। আরও ১২ হাজার ডোজ প্রয়োগ করা হচ্ছে। যেভাবে উচ্চহারে সংক্রমণের হার বাড়ছে তা নিয়ন্ত্রণে আনতে স্বাস্থ্যবিধি মানার বিকল্প নেই বলে জানালেন এই কর্মকর্তা।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড